ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

রনি-মজিদের পর জুবায়ের-শুভাগত

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
রনি-মজিদের পর জুবায়ের-শুভাগত

ঢাকা: জাতীয় ক্রিকেট লিগে শুরু থেকেই দাপট দেখাচ্ছে ঢাকা বিভাগ। শুরুর সে দাপটের ধার ধরে রেখেছে দলটি।

ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরিকে ডালভাত বানিয়ে ফেলেছে ঢাকার ব্যাটসম্যানরা। সাথে তাদের বোলাররাও ২২ গজের উইকেটে ঝড় তুলছেন।
 
দ্বিতীয় রাউন্ডের ম্যাচে কাছের প্রতিপক্ষ ঢাকা মেট্টোকে মাত্র ৯০ রানে গুঁড়িয়ে দিয়েছে ঢাকা। প্রথম ইনিংসে ঢাকার করা ৫২৫ রানের জবাবে ম্যাচের দ্বিতীয় দিন চা বিরতির আগে ব্যাটিংয়ে নামে মেট্টো।
 
শুভাগত হোম ও জুবায়ের হোসেনের বোলিং তোপে শতরানও পেরোতে পারেনি দলটি। ৩৪.২ ওভারেই অলআউট হয়ে যায় মার্শাল আইয়ুবের দল। শেষ ২২ রানে ৯ উইকেট হারায় তারা। ঢাকা বিভাগের চেয়ে তারা এখনো ৪৩৫ রানে পিছিয়ে।
 
মেট্টোর হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন ওপেনার সৈকত আলি।  
 
শুভাগত হোম ১৭ রানে ৫ উইকেট ও জুবায়ের হোসেন ২৩ রানে ৪ উইকেট নেন। বাকি একটি উইকেট নিয়েছেন মোশাররফ হোসেন।
 
এর আগে ৯ উইকেটে ৫২৫ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে ঢাকা বিভাগ। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সোমবার সকাল সাড়ে নয়টায় চারদিনের ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শুরু হয়।

আগের দিনের ২ উইকেটে ৩৬০ রান নিয়ে খেলতে নেমে ঢাকা বিভাগ এদিন আরো ১৬৫ রান যোগ করে। এ রান তুলতে তাদের হারাতে হয় ৭টি উইকেট।

প্রথমদিন ১৭৩ রানে অপরাজিত থাকা আব্দুল মজিদ পেয়েছেন ফাস্ট ক্লাস ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা। ২৮৮ বলে ২০০ রান পূর্ন করার পর মজিদ তার ইনিংসকে আরো লম্বা করেন। শেষ পর্যন্ত ২৫৩ রান করে অপরাজিত থাকেন তিনি। ৩৮৩ বলে ২৬টি চার ও ২টি ছক্কায় এ রান করেন মজিদ।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।