ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারতকে অনুরোধ করবে বিসিবি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
ভারতকে অনুরোধ করবে বিসিবি

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়েছেন, বাংলাদেশ ভারতকে একটি টেস্টের সঙ্গে তিনটি একদিনের ম্যাচ খেলার অনুরোধ জানাবে।  

এর আগে গত বছরের ফেব্রুয়ারিতে পাপন জানিয়েছিলেন, ভারত ফিউচার ট্যুর প্ল্যান(এফটিপি) অনুযায়ী ২০১৪, ২০১৫ ও ২০২০ সালে বাংলাদেশে আসবে।

পাশাপাশি প্রথমবারের মত বাংলাদেশ ভারতে গিয়ে টেস্ট খেলবে ২০১৬ সালে।

পাপন বলেন, ‘এ বছর আমরা পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে পরিপূর্ণ সিরিজ খেলবো। আর ভারত একটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে। ’

বিসিবি প্রেসিডেন্ট আরো বলেন, ‘আমরা চিন্তা করেছি ভারতের বিপক্ষে একটি টেস্টের সঙ্গে আরো তিনটি ওয়ানডে খেলতে। আর এ ব্যাপারটি আমরা তাদের প্রস্তাব করব। তবে ২০১৬ সালে ইডেন গার্ডেনে আমরা টেস্ট খেলতে যাচ্ছি এ ব্যাপারটি নিশ্চিত। ’

সূচি অনুযায়ী বাংলাদেশ ২০১৫ সালে সাতটি টেস্ট খেলবে। যেখানে ২০২২ সাল পর্যন্ত এফটিপি’র সূচি অনুযায়ী ৬০টি’র উপর টেস্ট খেলবে টাইগারা।

তবে এ বছরের ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাংলাদেশ যদি ওডিআই দল হিসেবে শীর্ষ আটে না থাকতে পারে তাহলে দলটি ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে অংশগ্রহন করতে পারবে না। তাই বিসিবি এ বছর ওয়ানডে ম্যাচকে এত বেশি গুরুত্ব দিচ্ছে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।