ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আশরাফুল জাদুতে ইউরোপিয়ান ইউনিভার্সিটির জয়

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৫
আশরাফুল জাদুতে ইউরোপিয়ান ইউনিভার্সিটির জয়

ঢাকা: মোহম্মদপুরের ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় দিনের প্রথম খেলায় আশরাফুলের অসাধারণ অলরাউন্ড পারফর্মে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ৮ উইকেটে হারিয়েছে ব্রাক ইউনিভার্সিটিকে।

টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ব্রাক ইউনিভার্সিটি ১০১ রান তোলে। ইউরোপিয়ান ইউনিভার্সিটির হয়ে নয়ন ৪ ওভার বল করে ১৪ রানের বিনিময়ে ৩ উইকেট তুলে নেন। আর তিন ওভার বল করে আশরাফুল একই সংখ্যক রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট।

নয়ন আর আশরাফুলের বোলিং তোপে পড়ে ব্রাকের ওপেনার শাকিল ২৪ আর রাকিব ৩১ রান করে আউট হলেও বাকি ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে থাকেন। বাকি কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে যেতে পারেন নি।

১০২ রানের টার্গেটে খেলতে নেমে ১২.৫ ওভার ব্যাট করে জয়ের বন্দরে পৌঁছে যায় ইউরোপিয়ান ইউনিভার্সিটি। দলের হয়ে আশরাফুল একাই করেন ৫৪ রান। বোলিং জাদুর পর তিন নম্বরে ব্যাটিংয়ে নামা আশরাফুল তার ইনিংসটি সাজান ৪০ বলে ৮টি চার আর একটি ছয়ে। দুই উইকেট হারিয়ে ৮ উইকেটের বিশাল জয় তুলে নেয় ইউরোপিয়ান ইউনিভার্সিটি।

ম্যাচ সেরার পুরস্কার উঠে আশরাফুলের হাতে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে শুরু হয়েছে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটে। আর এই টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, ০২ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।