ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে হারিয়ে কিউইদের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৫
পাকিস্তানকে হারিয়ে কিউইদের সিরিজ জয় সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপের আগে শেষ আন্তর্জাতিক ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ১১৯ রানের বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান। ফলে ২-০ তে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে কিউ‌রা।



মঙ্গলবার নেপিয়ারের ম্যাকলিন পার্কে নিউজিল্যান্ডের দেয়া ৩৭০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ২৫০ রানে গু‍টিয়ে যায় মিসবাহ- উল-হকের দল।

বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে সূচণাটা দুর্দান্ত করেছিল পাকিস্তান‌। ওপেনিং জুটিতে হাফিজ-শেহজাদ যোগ করেন ১১১ রান।

৫৫ রান করে ন্যাথান ম্যাককালামের শিকার হন আহমেদ শেহজাদ। এরপর দলীয় ১৩০ রানে ন্যাথান ম্যাককালামের দ্বিতীয় শিকারে পরিণত হন  ইউনিস খান (১১)। এক প্রান্ত থেকে দলকে টেনে নিতে থাকা মোহাম্মদ হাফিজ ৮৬ রান করে আউট হলে বিপদে পড়ে পাকিস্তান। দলীয় ১৭৩ রানে হাফিজ গ্র্যান্ট ইলিয়টের শিকার হলে ম্যাচের হাওয়া বদলে যায়।

এরপর টানা উইকেট হারালে পাকিস্তানের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ২২৭ রান। একাধারে উইকেটের পতন ঘটলেও একপ্রান্ত আগলে রাখেন মিসবাহ-উল-হক। তবে ৪৫ রান করে মিসবাহ বিদায় নিলে পাকিস্তানের হার হয়ে ‍দাঁড়ায় সময়ের ব্যাপার মাত্র। শেষ পর্যন্ত ৪৩.১ ওভারে পাকিস্তান অলআউট হয় ২৫০ রানে।

টিম সাউদি, ন্যাথান ম্যাককুলাম, অ্যাডাম মিলনে ও গ্র্যান্ট ইলিয়ট দুটি করে উইকেট নেন।

এর আগে কেন উইলিয়ামসন ও রস টেলরের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৫ উইকেটে ৩৬৯ রান করে ব্রেন্ডন ম্যাককালামের দল।

নেপিয়ারে টসজয়ী নিউজিল্যান্ড ব্যাটিংয়ে নেমে ভালো সূচণা পায়। দলীয় ৪৩ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। ম্যাককালাম ২৭ বলে ৩১ রান করে শহিদ আফ্রিদির শিকার হন। এরপর দ্বিতীয় উইকেটে মার্টিন গাপটিলের সঙ্গী হন উইলিয়ামসন।

এ জুটি থেকে আসে ১২৮ রান। ৭৬ রান করে সাজঘরে ফেরেন গাপটিল। তবে কেন উইলিয়ামসন তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১১২ রান করে থামেন তিনি।

উইলিয়ামসনের বিদায়ের পর ব্যাটিং তান্ডব চালান রস টেলর। মাত্র ৭০ বলে ১৩টি চার ও ২টি ছক্কায় করেন অপরাজিত ১০২ রান।

পাকিস্তানের পক্ষে মোহাম্মদ ইরফান দুটি, শহিদ আফ্রিদি ও আহমেদ শেহজাদ একটি করে উইকেট নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ০৩ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।