ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ঘরোয়া ক্রিকেটের জন্য চুক্তিবদ্ধ আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
ঘরোয়া ক্রিকেটের জন্য চুক্তিবদ্ধ আমির মোহাম্মদ আমির

ঢাকা: পাকিস্তানের তারকা বোলার মোহাম্মদ আমির করাচি ভিত্তিক দ্বিতীয় বিভাগের দল ওমর অ্যাসোসিয়েটসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। ‘গ্রেড টু’ ভিত্তিক জাতীয় ক্রিকেট টুর্নামেন্টটি মার্চের ৯ তারিখ থেকে শুরু হবে।



সদ্যই নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেট খেলার অনুমতি পেয়েছেন ২২ বছর বয়সী আমির। তবে, এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অংশগ্রহনের অনুমতি মেলেনি। সেপ্টেম্বরের দুই তারিখে তার পাঁচ বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে।

এর আগে ২০১০ সালে ইংল্যান্ড সফরে স্পট ফিক্সিংয়ের দায়ে বাঁহাতি বোলার আমিরকে পাঁচ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করে আইসিসি।

ওমর অ্যাসোসিয়েটস দলের প্রধান নাদিম ওমর বলেন, ‘আমরা দ্বিতীয় শ্রেণীর ক্রিকেট খেলার জন্য আমিরকে চুক্তিবদ্ধ করেছি। কারণ, সে ইতোমধ্যেই আইসিসি এবং পিসিবি থেকে ঘরোয়া ক্রিকেট খেলার ছাড়পত্র পেয়েছে। ’

তিনি অারো বলেন, ‘আমির খুবই প্রতিভাবান একজন বোলার। পাকিস্তানের বোলিংয়ের জন্য সে যোগ্য উত্তরসূরী। আশা করছি এই পেস বোলার নতুনভাবে ক্যারিয়ার শুরু করতে পারবে। ’

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে এ পর্যন্ত ১৪ টেস্ট, ১৫ ওয়ানডে ও ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২২ বছর বয়সী আমির। বাঁহাতি এ ফাস্ট বোলার টেস্টে ৫১ উইকেটের পাশাপাশি ওয়ানডেতে নিয়েছেন ২৫ উইকেট। আর স্বল্প পরিসরের ক্রিকেটে নিয়েছেন ২৩ উইকেট।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘন্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।