ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

দু’ম্যাচেই ব্যর্থ তাইজুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫
দু’ম্যাচেই ব্যর্থ তাইজুল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ ফাইল ফটো

ঢাকা: গেল বছরের ১ ডিসেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তাইজুল ইসলামের। অভিষেক ম্যাচেই ২২ বছরের এ তরুণ করে বসেন হ্যাট্টটিক।

১১ রানের বিনিময়ে নেন ৪ উইকেট। বিশ্বকাপের দল ঘোষণার আগভাগে এ বাঁহাতি স্পিনারের পারফরম্যান্স এড়িয়ে যেতে পারেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) নির্বাচকরা।

তাইতো মাত্র এক ম্যাচের অভিজ্ঞতাতেই তাকে পাঠানো হয় অস্ট্রেলিয়াতে- দলের ১৫ সেনানীর একজন করে।

অস্ট্রেলিয়ার পেস কন্ডিশনে স্পিনার সাকিব আল হাসানের সাথে রাখা হতে পারে একজন স্পেশালিস্ট স্পিনারকে। অথচ বাঁহাতি স্পেশালিস্ট স্পিনার দলে দুইজন। তাইজুল ইসলাম ও আরাফাত সানি।

৯ ফেব্রুয়ারি ব্লাক টাউনে পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। সে ম্যাচে তাইজুলের চেয়ে এগিয়ে থাকলেন আরাফাত।

আন-অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া ক্রিকেট একাদশের বিপক্ষে দুটি ম্যাচেই বাজে বোলিং করেছেন তাইজুল ইসলাম। ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে প্রথম ম্যাচে ৭ ওভারে দেন ৫৬ রান। আর বৃহস্পতিবার লো-স্কোরিং ম্যাচে ২ ওভার বল করে দেন ১৯ রান। দু’ম্যাচেই উইকেটশূন্য থাকেন নাটোরের এ বোলার।

অন্যদিকে আরাফাত সানি প্রথম ম্যাচের চেয়ে দ্বিতীয় ম্যাচেই বেশি উজ্জ্বল। বৃহস্পতিবার ৬ ওভার বল করে মাত্র ১৯ রান দেন সানি। আর প্রথম ম্যাচে ৭ ওভারে দিয়েছিলেন ৩৩ রান। তাকেও উইকেটশূন্য থাকতে হয়েছে দুটি ম্যাচেই।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ০৫ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।