ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সেমিফাইনালে উঠল ইউল্যাব

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
সেমিফাইনালে উঠল ইউল্যাব ছবি: সংগৃহীত

ঢাকা: মোহম্মদপুরের ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় শেষ আটের ম্যাচে জয় পেয়েছে ইউল্যাব। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশকে ৬ উইকেটে হারিয়ে সেমির টিকিট নিশ্চিত করে ইউল্যাব।



টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইউল্যাব। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ইউল্যাবের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে সবক’টি উইকেট হারিয়ে গ্রিন ইউনিভার্সিটি করে ১১৩ রান।

দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন ওপেনিংয়ে নামা রাইহান। ৪৮ বলে ৮টি চার আর একটি ছয়ে এ ওপেনার তার ইনিংসটি সাজান। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান আসে পাঁচ নম্বরে ব্যাটিং ক্রিজে নামা সুমনের ব্যাট থেকে। ১৭ রান করে আউট হন সিমোন।

ইউল্যাবের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন তন্ময়। ৪ ওভার বল করে তিনি মাত্র ১৪ রান খরচ করেন। এছাড়া দুটি উইকেট পান আনজুম।

১১৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইউল্যাব ১৮.১ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায়। ৪ উইকেট হারিয়ে ৬ উইকেটের সহজ জয় তুলে নিতে ব্যাটিংয়ে বড় ভূমিকা রাখেন ওপেনার হাসানুজ্জামান আর আইজাল।

ওপেনার হাসানুজ্জামান ২২ বলে ৪টি চার আর দুটি ছক্কা হাঁকিয়ে ৩১ রান করেন। আইজাল ৩৪ বলে তিন চারের সাহায্যে ৩০ রান করে অপরাজিত থাকেন। এছাড়া আসিফ ১৬ ও জুয়েল অপরাজিত ১৪ রান করেন।

ম্যাচ সেরার পুরস্কার উঠে ইউল্যাবের আইজালের হাতে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে শুরু হয়েছে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটে। আর এই টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ০৬ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।