ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কিউইদের বিশ্বকাপ জয়ে আশাবাদী ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
কিউইদের বিশ্বকাপ জয়ে আশাবাদী ম্যাককালাম সংগৃহীত

ঢাকা: এখন পর্যন্ত ক্রিকেট বিশ্বকাপের ১০টি আসরের মধ্যে ছয়টিতে সেফি-ফাইনাল খেলেছে নিউজিল্যান্ড। তবে একবারও শিরোপা ঘরে তুলতে পারেনি ওশানিয়া অঞ্চলের দেশটি।

কিন্তু দলের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম মনে করেন, বর্তমান দলটি গত কয়েক মাস ধরে ভালো পারফরম্যান্স করায় তাদের দ্বারা শিরাপ‍া জয় সম্ভব।

ম্যাককালাম বলেন, ‘আমাদের এখনও অনেক দূর যেতে হবে। তবে গত কয়েক মাস আমরা অসাধারণ খেলেছি এবং দলের বেশ কিছু অর্জনও হয়েছে। আর এটা দারূণ হবে যদি বিশ্বকাপেও আমরা এভাবে খেলে যেতে পারি। ’

নিউজিল্যান্ড বিশ্বকাপের আগে চারটি ওয়ানডে সিরিজ খেলেছিল। এর মধ্যে ঘরের মাঠের তিনটি সিরিজের মধ্যে শুধু একটিতে হেরেছিল। কিউইরা এছাড়া আমিরাত ও ঘরের মাঠে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় পায়।

পরে বিশ্বকাপের প্রস্তুতি সম্পর্কে ম্যাককালামের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘ দল কঠোর পরিশ্রম করছে। আর পূর্বের খারাপ দিকগুলো থেকে শিক্ষা নিয়ে ভালো করার চেষ্টা করছে। ’

নিউজিল্যান্ড এবারের মত ২৩ বছর আগে অস্ট্রেলিয়ান সঙ্গে যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করেছিল। সেবার দলটি গ্রুপ পর্বের প্রথম আট ম্যাচের মধ্যে সাত ম্যাচেই জয় পেয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করেছিল। তবে শেষ চারের লড়াইয়ে পাকিস্তানের কাছে হেরে আসর থেকে বিদায় নিতে হয় দলটিকে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।