ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বিসিবি

ঢাকা: বিশ্বকাপের পর এপ্রিলে পাকিস্তান সফরকে কেন্দ্র করে জটিলতা যেন বেড়েই চলেছে। সিরিজ থেকে আয়ের ৫০ ভাগ লভ্যাংশের দাবি ছাড়তে নারাজ পাকিস্তান।

অন্যদিকে পিসিবির দাবি মেনে না নেওয়ার ব্যাপারে অনড় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এ সংক্রান্ত বিষয়ে এই মুহুর্তে বিসিবি কোন মন্তব্য করা থেকে বিরত থাকবে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছে ক্রিকেট বোর্ড সংশ্লিষ্ট একটি সূত্র।

পাকিস্তান বাংলাদেশ সফর বয়কট করার ব্যাপারে যে হুমকি দিয়েছে, সে বিষয়ে বিসিবির নীতি নির্ধারকদের আনুষ্ঠানিক কোন মন্তব্য পাওয়া যায়নি। তবে সূত্র জানায়, বিসিবি মনে করে দীর্ঘদিন ধরে পাকিস্তানে আন্তর্জাতিক খেলা অনুষ্ঠিত না হওয়ায় পিসিবির কর্মকর্তাদের মধ্যে হতাশা ভর করেছে। এ কারণেই তারা কোনরকম যুক্তির তোয়াক্কা না করেই অন্যায় আব্দার করছে।  

সূত্রটি আরও জানায়, পাকিস্তান ক্রিকেট বোর্ড যে শেষ পর্যন্ত বাংলাদেশ সফরে আসবে এই ব্যাপারে অনেকটাই নিশ্চিত বিসিবি। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের আচরণও পর্যবেক্ষণ করছে বিসিবি।

সম্প্রতি বিসিবি বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনও পাকিস্তানের দাবি উড়িয়ে দিয়েছেন। পাকিস্তানের দাবি মানা সম্ভব নয় বলে পরিস্কার ভাবেই জানিয়ে দিয়েছেন বোর্ড কর্তা।

এরপরও পিসিবি তার দাবিতে অনড়। এ বিষয়ে বিসিবির আরেকটি সূত্র জানায়, বাংলাদেশ সফরে আসার বিষয় বিশ্বকাপের মধ্যেও পিসিবির কর্তাদের সঙ্গে আলোচনা হবে, এছাড়াও পাকিস্তানে একটি প্রতিনিধি দলও পাঠানোর সম্ভাবনা রয়েছে।

পিসিবির দাবি ২০১১ সালে পাকিস্তান যেহেতু বাংলাদেশ সফর করেছে সে বিবেচনায় বাংলাদেশের কাছে তাদের একটি হোম সিরিজ পাওনা আছে, সে কারণেই আসন্ন সফরকে টেকনিক্যালি হোম সিরিজ বলেই অভিহিত করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

২০০৯ সালে শ্রীলঙ্কা দল জঙ্গী হামলার শিকার হলে পাকিস্তানে কোন দলই সফরে যেতে চাইছে না। বাংলাদেশ পাকিস্তান সফরে না যাওয়ায় ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ এবং ২০১৩ সালের বিপিএল আসরে খেলার জন্যে কোন পাকিস্তানি ক্রিকেটারকে অনাপত্তি দেয়নি পিসিবি।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।