ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের হারাতে চায় আফগানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
টাইগারদের হারাতে চায় আফগানরা ছবি: সংগৃহীত

ঢাকা: একদিনের বিশ্বকাপে প্রথমবারের মতো অংশ নিচ্ছে আফগানিস্তান। কিন্তু তাদের লক্ষ্যটা  মোটেও ছোট নয়।

নিজেদের বিশ্বকাপ ইতিহাসের প্রথম ম্যাচেই বাংলাদেশকে হারিয়ে  বাজিমাত করতে চায় আফগানরা।

শনিবার অ্যাডিলেইডে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আফগান অধিনায়ক মোহাম্মদ নবী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘আমাদের লক্ষ্যটা বড়, আমরা যদি প্রথম ম্যাচে বাংলাদেশকে হারাতে পারি তাহলে কোয়ার্টার ফাইনালে যাওয়া আমাদের পক্ষে সম্ভব। ’

আফগানিস্তান এ গ্রুপে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে।

গত বছর মার্চে ঢাকায় অনুষ্ঠিত এশিয়া কাপে  আফগানিস্তান বাংলাদেশকে হারিয়ে চমকে দিয়েছিল। তবে  ১৬ মার্চ ওয়ার্ল্ড টি-টোয়েন্টির কোয়ালিফাইং রাউন্ডে আফগানরা পাত্তাই পায়নি টাইগারদের কাছে।

বিশ্বকাপে অংশগ্রহণ করতে পেরে অনেক খুশি পাকিস্তানের উদ্বাস্তু শিবিরে বেড়ে উঠা এই আফগান অধিনায়ক।   মোহাম্মদ নবী বলেন, ‘আসলে বিশ্বকাপ খেলতে পারা অনেক বড় ব্যাপার। আমাদের দেশটা যুদ্ধ বিধ্বস্ত কিন্তু বিশ্ব দেখবে আমরা  ক্রিকেটের বিশ্ব আসরে অংশ নিচ্ছি যা আমাদের জন্যে ইতিবাচক ঘটনা। ’

আফগানিস্তান ২০০৯ সালের আইসিসির সহযোগী সদস্যপদ পাওয়ার পর থেকে এই পর্যন্ত ৪৫ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। এর মধ্যে পাকিস্তানের বিপক্ষে দুইটি আর ভারত, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের বিপক্ষে একটি করে ম্যাচ খেলেছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।