ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে ২৪৭ রানের টার্গেট দিল টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
পাকিস্তানকে ২৪৭ রানের টার্গেট দিল টাইগাররা মাহমুদুল্লাহ রিয়াদ

ঢাকা: তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদের ১৬৮ রানের পার্টনারশিপে ভর করে পাকিস্তানের বিপক্ষে ২৪৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। পাকিস্তান দল এখনো ব্যাটিংয়ে নামেনি।



টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৬ রানের মাথায় আনামুল হক ও মমিনুল হকের উইকেট হারায় বাংলাদেশ। এর পরেই দলের হাল ধরেন তামিম ও মাহমুদুল্লাহ। কিন্তু, দলীয় ১৮৪ রানের মাথায় ৮৩ রান করে রান আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে  ফেরেন মাহমুদুল্লাহ।

মাহমুদুল্লার বিদায়ের পর ছয় রান যোগ করতেই তামিম আউট হলে খেই হারিয়ে ফেলে টাইগাররা। একমাত্র সাকিবই উইকেটে কিছুক্ষন টিকতে পেরেছেন। তিনি ৩১ রান করে মোহাম্মদ ইরফানের শিকার হন।

আনামুলের ন্যায় মুশফিকুর রহিমও শূণ্য রানে প্যাভিলিয়নে ফেরেন। মূলত, মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় আরো বড় সংগ্রহের সম্ভানাটা ভেস্তে যায়। শেষ পর্যন্ত এক বল বাকি থাকতে সবকটি উইকেট হারায় মাশরাফিরা।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ পাঁচটি উইকেট লাভ করেন বিশ্বের সবচেয়ে লম্বা বোলার মোহাম্মদ ইরফান। ইয়াসির শাহ নেন দুই উইকেট। এছাড়াও একটি করে উইকেট নেন সোহেল খান ও ওয়াহাব রিয়াজ।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘন্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।