ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইউল্যাবকে হারিয়ে ফাইনালে স্টেট ইউনিভার্সিটি

স্পোর্টস টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
ইউল্যাবকে হারিয়ে ফাইনালে স্টেট ইউনিভার্সিটি

ঢাকা: মোহম্মদপুরের ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এর খেলার মাঠে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় প্রথম সেমিফাইনাল ম্যাচে জয় পেয়েছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ। ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব)কে ১১ রানে হারিয়ে ফাইনালে উঠেছে তারা।



টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইউল্যাব। নির্ধারিত ২০ ওভারে স্টেট উইনিভার্সিটি ৭ উইকেট হারিয়ে তোলে ১৪৭ রান। দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করে সাজঘরে ফেরেন ইসহাক। রান আউট হয়োর আগে ২৩ বলে তিনটি করে চার ও ছয়ে ইসহাক তার ইনিংসটি সাজান।

দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান আসে তিন নম্বরে ব্যাটিংয়ে নামা পলাশের ব্যাট থেকে। ৩২ বলে দুটি চার আর একটি ছয় হাঁকান পলাশ। এছাড়া ওপেনার মাহি করেন ২৭ রান আর নোমান করেন ১৫ রান।

ইউল্যাবের হয়ে দুটি করে উইকেট নেন তন্ময় ও জেসি।

১৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৩৮ রানেই থেকে যায় ইউল্যাবের রানের চাকা। ২০ ওভার শেষে তারা ৯ উইকেট হারিয়ে এ রান তোলে।

ইউল্যাবের হয়ে নোমান ৫৫, জেসি ৩৮ ও আইজাল ১৮ রান করেন। এ তিনজন ব্যাটসম্যান ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

স্টেট ইউনিভার্সিটির হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন জ্যানেট। আর ম্যাচ সেরার পুরস্কার উঠে একই দলের ইসহাকের হাতে।

আগামী ১১ ফেব্রুয়ারি সকাল ১১ টায় একই ভেন্যুতে ফাইনালে মাঠে নামবে স্টেট ইউনিভার্সিটি।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ক্রিকেটের মাধ্যমে সৌহার্দ্য সৃষ্টির লক্ষ্যে শুরু হয়েছে অষ্টম ইউল্যাব ফেয়ার প্লে কাপ ক্রিকেটে। আর এ টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত আছে বাংলানিউজটোয়েন্টিফোর।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ০৯ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।