ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

থামছেই না রনির ব্যাট, ফের ডাবল সেঞ্চুরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
থামছেই না রনির ব্যাট, ফের ডাবল সেঞ্চুরি ছবি : সংগৃহীত

সাভার থেকে: রনি তালুকদার-আব্দুল মজিদ নাম দুটো অনেকটা অপরিচিতই ছিল ক্রিকেটমহলে। ১৬তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগ শুরু হতেই বদলে গেল প্রেক্ষাপট।

এরা দু’জনই এখন লিগের সবচেয়ে বড় তারকা। সেঞ্চুরি, ডাবল সেঞ্চুরির বন্যা ছুটছেই তাদের ব্যাট থেকে।

সেই সাথে ওপেনিং জুটিতে এই যুগল গড়ে চলেছেন রেকর্ডের পর রেকর্ড। কখনো নিজেদের গড়া রেকর্ড নিজেরাই ভাঙছেন।

সোমবার জাতীয় ক্রিকেট লিগে আরেকটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন এ ক্রিকেটার। এবার প্রতিপক্ষ চট্টগ্রাম। বিকেএসপির তিন নম্বর মাঠে ২০১ রান করে আউট হয়েছেন তিনি। ফলে এবারের লিগের তিন ইনিংসে দুটি ডাবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি হাঁকালেন রনি। তিন ইনিংসে তার রান যথাক্রমে- ২২৭, ১৬৩ ও ২০১।

আগের ম্যাচে ২৫৩ রানের ইনিংস খেলা আব্দুল মজিদ এদিন পেয়েছেন সেঞ্চুরির দেখা। ১১৩ রান করেছেন ক্রিকেটার। ওপেনিং জুটিতে এঁরা দুজন মিলে যোগ করেন ৩০৪ রান। রনির ডাবল সেঞ্চুরি, মজিদের সেঞ্চুরি, রকিবুল হাসানের ৮৯ ও শুভাগত হোমের অপরাজিত ৮৭ রানে ভর করে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ৫১৮ রান তুলেছে ঢাকা বিভাগ। ফলে চট্টগ্রামের চেয়ে ৩৬৩ রানে এগিয়ে রয়েছে ঢাকা বিভাগ।

গতকাল রোববার ম্যাচের প্রথম দিনে মোশাররফ হোসেনের বোলিং তোপে মাত্র ১৫৫ রানে শেষ হয় চট্টগ্রামের প্রথম ইনিংস। জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথম দিন শেষে বিনা উইকেটে ১১২ রান তুলেছিল চট্টগ্রাম।

উল্ল্যেখ্য, এবারের লিগে প্রতিপক্ষের ওপর ছুরি ঘোরাচ্ছে ঢাকা বিভাগ। প্রথম দুটি ম্যাচই ইনিংস ব্যবধানে জিতেছে তারা। গেল ম্যাচে ঢাকা মেট্টোকে তারা হারায় ইনিংস ও ২৪ রানের ব্যবধানে। প্রথম রাউন্ডে বরিশালকে ইনিংস ও ৪১৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছিল ঢাকা বিভাগ।
 
বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।