ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বোলারদের দাপট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বোলারদের দাপট

ঢাকা: বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে রোববার থেকে মাঠে গড়িয়েছে ওয়ার্মআপ ম্যাচ। গতকাল প্রথম দিনে অস্ট্রেলিয়া-ভারত ম্যাচে রানের বন্যা বইলেও দ্বিতীয় দিনটি বোলারদের পক্ষেই গেছে।

দ্বিতীয় দিনে সোমবার বিভিন্ন ভেন্যুতে মোট ৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শ্রীলংকা-দক্ষিণ আফ্রিকা ম্যাচ বাদ দিলে বাকি তিনটি ম্যাচেই বোলারদের দাপট ছিল চোখে পড়ার মতো।

লিঙ্কনের বের্ট স্টুক্লিফ ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে দাপট দেখিয়েছে জিম্বাবুয়ে বোলাররা। জিম্বাবুইয়ানদের দুর্দান্ত বোলিংয়ে ৩০.১ ওভারে ১৫৭ রানেই নিজেদের ৭টি উইকেট হারায় স্বাগতিক দল। এরপর বৃষ্টির হানায় বল আর মাঠে গড়ায়নি। পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অপর ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ১২৩ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১২৩ রানের স্বল্প টার্গেটে ২২.৫ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা।

ব্লাকটাউন অলিম্পিক পার্ক ওভালে পাকিস্তানের বিপক্ষে ২৪৭ রান করে বাংলাদেশ। জবাবে ১১ বল ও ৩ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

ব্যতিক্রম শুধু শ্রীলংকা-দক্ষিণ আফ্রিকা ম্যাচে। রানের দেখা মিলেছে এ ম্যাচে। ক্রাইস্টচার্চে উভয় দলের ব্যাটসম্যানরাই এদিন দারুণ ব্যাটিং করেছেন। হাত খুলে খেলেছেন তিলেকরত্নে দিলশান। এ লংকান ওপেনারের  সেঞ্চুরিতে ৪৪.৪ ওভারে ৭ উইকেটে ২৭৯ রান তোলার পর বৃষ্টি শুরু হয়।

বৃষ্টির কারনে দীর্ঘ সময় নষ্ট হওয়ায় শ্রীলংকাকে আর ব্যাটিংয়ে না নামিয়ে দক্ষিণ আফ্রিকাকে ২৫ ওভারে ১৮৮ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দেয়া হয়। ব্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও ডি ককের ১১৬ রানের ওপেনিং জুটিতে শুরু থেকেই জয়ের কক্ষপথে থাকে দক্ষিণ আফ্রিকা। শেষ পর্যন্ত পাঁচ উইকেট হারিয়ে ম্যাচের ৩ বল বাকি থাকতেই জয় পায় ডি ভিলিয়ার্সের দল।

আগামিকাল মঙ্গলবার দুটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। অ্যাডিলেড ওভালে আফগানিস্তানের বিপক্ষে খেলবে ভারত। আর ব্ল্যাকটাউনে মুখোমুখি হবে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ০৯ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।