ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

লক্ষণের চোখে চ্যাম্পিয়ন প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
লক্ষণের চোখে চ্যাম্পিয়ন প্রোটিয়ারা ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের সাবেক ব্যাটসম্যান ভিভিএস লক্ষণ জানিয়েছেন, আসন্ন বিশ্বকাপের শিরোপা যাবে দক্ষিণ আফ্রিকায়। প্রোটিয়ারাই এবারের শিরোপা জয়ের অন্যতম দাবিদার বলে বিশ্বাস করেন ভারতীয় সাবেক এ ব্যাটিং তারকা।



৪০ বছর বয়সী লক্ষণ বলেন, দ. আফ্রিকার বোলিং লাইনআপ এ মুহূর্তে বিশ্বসেরা। তাদের পেস বোলাররা বর্তমান বিশ্ব শাসন করছে। সঠিক লাইন-লেংথ মেনে বল করতে তাদের বোলারদের জুড়ি নেই। প্রোটিয়া বোলাররা অভিজ্ঞতার দিক দিয়েও এগিয়ে রয়েছে।

আর প্রোটিয়াদের ব্যাটিং লাইনআপকে শিরোপা জয়ের জন্য যথেষ্ট বলেও মনে করেন লক্ষণ। তিনি এ প্রসঙ্গে বলেন, দ. আফ্রিকার ব্যাটিং লাইনআপ যেকোনো বোলারকে গুঁড়িয়ে দিতে যথেষ্ট। তাদের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে আপনি ছোট করে দেখতে পারেন না। তাদের দলে রয়েছে অভিজ্ঞ ও তরুণ কিছু ব্যাটসম্যান। রয়েছে অসাধারণ ফিল্ডিং করা ক্রিকেটার আর অলরাউন্ডার।

তিনি আরও যোগ করেন, এবারের দ. আফ্রিকা দলকে ভারতের বিশ্বকাপ জয়ী (২০১১ বিশ্বকাপ) দলটির মতোই লাগছে। ব্যালান্সড একটি দল হিসেবে প্রোটিয়ারা তাদের স্কোয়াড গড়েছে। অভিজ্ঞতা, তারুণ্য আর ম্যাচ উইনার ক্রিকেটারদের নিয়ে তারা দল পাঠিয়েছে। তাদের দলে দুই-একজন নয়, ছয়-সাতজন রয়েছে ম্যাচ উইনার ক্রিকেটার।

গ্রুপ ‘বি’তে থাকা দ. আফ্রিকা বিশ্বমঞ্চে খেলবে জিম্বাবুয়ে, ভারত, পাকিস্তান. আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ আর আরব আমিরাতের বিপক্ষে। ১৫ ফেব্রুয়ারি তারা জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।