ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

মনোবিদের দুয়ারে ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
মনোবিদের দুয়ারে ওয়ার্নার ডেভিড ওয়ার্নার

ঢাকা: ডেভিড ওয়ার্নার একজন মারকুটে ব্যাটসম্যান হিসেবেই পরিচিত। তবে, বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে যাতে ধীরে সুস্থে খেলতে পারেন তার জন্য মনোবিদের সাহায্য নিয়েছেন ওয়ার্নার।

তিনি জানিয়েছেন, উইকেটে টিকে থাকতে হলে ধৈর্যের সহিত ব্যাটিং করা আবশ্যক। এ কাজে মনোবিদরা কার্যকরী ভূমিকা রাখতে সক্ষম।

স্থানীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ওয়ার্নার বলেন, ‘ব্যাটিং স্টাইল সংশোধনের তাগিদেই মনোবিদের সঙ্গে কথা বলেছি। বিশ্বকাপে ঠান্ডা মাথায় ধৈর্য সহকারে যেন খেলতে পারি সে জন্যই মূলত মনোবিদের শরণাপন্ন হওয়া। শুরু থেকেই যেন শট সিলেকশনে নিয়ন্ত্রণ নিতে পারি, তার জন্য কিছু টিপস নিয়েছি মাত্র। আশা করছি, মনোবিদের পরামর্শগুলো কাজে লাগাতে পারব। ’

তিনি আরো বলেন, ‘আমি এখন বুঝতে পেরেছি ওয়ানডে ক্রিকেটে ব্যাটিংয়ে নেমেই আগ্রাসীভাবে ব্যাট চালানোর প্রয়োজন নেই। উইকেটে থিতু হতে কিছুটা সময় লাগে। ফিল্ডারের অবস্থান বুঝে শট নিতে হবে। তবে, দলের হয়ে ভালো শুরু এনে দেওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। ’

‌উল্লেখ্য, অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত ৫৪টি ওয়ানডে ম্যাচ খেলে ৩২.৭৩ গড়ে ১,৭০২ রান সংগ্রহ করেছেন ওয়ার্নার। ১০টি ফিফটির পাশাপাশি তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘন্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।