ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের সঙ্গে খেলে ১৬ কোটি বাঙালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫
টাইগারদের সঙ্গে খেলে ১৬ কোটি বাঙালি ছবি: নাজমুল হাসান/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘তারা (বাংলাদেশ ক্রিকেট দল) জিতলে আমরা হাসি-আনন্দ পাই, হারলে কান্না করি, মন খারাপ হয়। এক কথায় বলা যায়, টাইগারদের সঙ্গে খেলে ১৬ কোটি বাঙালি।


 
বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের কনফারেন্স রুমে দৈনিক বাংলাদেশ প্রতিদিন আয়োজিত ‘বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও তারকরা বললেন এমনটাই।
 
বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজামের সঞ্চালনায় গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক কমিটির চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক ফারুক আহমেদ, সাবেক অধিনায়ক ও নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন, সাবেক অধিনায়ক রকিবুল হাসান, শফিকুল হক হীরা, মো. আশরাফুল, ক্রিকেটার শাহরিয়ার নাফিস, সাবেক ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খন্দকার জামিল উদ্দিন, চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, কণ্ঠশিল্পী আঁখি আলমগীর, শুভ্রদেব, অভিনেতা মাহফুজ আহমেদ ও অপু বিশ্বাস।

দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন বলেন, ১৯৭১ সালে দেশকে স্বাধীন করতে সাত কোটি মানুষ একসঙ্গে (যুদ্ধ) খেলেছিলো। যাদের খাবার ছিলো না তাদের জন্য অনেক মানুষ খাবার নিয়ে রাস্তায় দাঁড়িয়ে থাকতো। বাংলার ১১ জন তুখোড় তরুণ খেলোয়াড়ের সঙ্গে খেলে ১৬ কোটি বাঙালিও। কারণ বাংলাদেশের খেলার সময় অন্য কোনো দলের সার্পোটার থাকে না।
 
সাবেক অধিনায়ক মো. আশরাফুল বলেন, ২০০৭ সালে সব বয়সী খেলোয়াড় নিয়ে দল গঠন করায় তিনটি ম্যাচ জেতা সম্ভব হয়েছিলো। এবারের দলে সাকিব, মাশরাফি, মুশফিক ও তামিম ছাড়া সবাই নতুন।
 
কণ্ঠশিল্পী আঁখি আলমগীর বলেন, টাইগাররা যখন খেলে তখন আমাদের মন, হৃদয়, মস্তিস্ক তাদের সঙ্গে মিশে যায়। যে আবেগ প্রকাশ করা যায় না। আমরা সবাই টেনশনে থাকি।
 
ক্রিকেটার শাহরিয়ার নাফিস বলেন, ভিন্ন পরিবেশের কারণে এবারের বিশ্বকাপটা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জের। সবাই তাদের সেরাটা দিতে পারলে কোয়ার্টার ফাইনালের চেয়েও বেশিদূর যাওয়া সম্ভব।
 
অভিনেতা মাহফুজ আহমেদ বলেন, অন্য কোনো কারণে একসঙ্গে হাসতে কাঁদতে না পারলেও ক্রিকেট তা পারে। টাইগারদের জেতার খবর পেলে সব কিছু বাদ দিয়ে আনন্দ করি।
 
সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন বলেন, সবগুলো দলকে হারানোর লক্ষ্য নিয়ে খেললে এগোনো সম্ভব।
 
মোস্তফা সরোয়ার ফারুকী বলেন, ১১জন খেলোয়াড় নিজেদের কথা না ভেবে দেশের কথা ভাবলে অবশ্যই ব্যতিক্রম করতে পারবে।
 
সাবেক ক্রিকেটার সানোয়ার হোসেন বলেন, ক্রিকেটের কারণেই বাংলাদেশকে সবাই এক নামে চেনে।
 
সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা বলেন,  অস্ট্রেলিয়ার মাটিতে খাপ খাওয়ানোই বেশি গুরুত্বপ‍ূর্ণ।
 
সাবেক অধিনায়ক রকিবুল হাসান বলেন, ক্রিকেট আমাদের জাতিসত্তা। এর জন্য যুদ্ধের পর আন্দোলন করতে হয়েছে। বিশ্বকাপ উপলক্ষে টকশোতে গিয়ে কোনো খেলোয়াড়কে অসম্মান না করার অনুরোধ করছি।
 
বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

** শুরুটা ভালো হলেই ভালো করবে টাইগাররা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।