ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপেই ঘুরে দাঁড়াবে ক্যারিবীয়রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫
বিশ্বকাপেই ঘুরে দাঁড়াবে ক্যারিবীয়রা ছবি : সংগৃহীত

ঢাকা: দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ দলের বর্তমানে যে অবস্থা তাতে করে এবারের ‍বিশ্বকাপে কতদূর যেতে পারে সেটাই দেখার বিষয়। মাঠে ও মাঠের বাইরের কান্ডে এমনিতেই বিতর্কের মধ্যে ক্যারিবীয়রা।

তবে, দলের প্রধান নির্বাচক ক্লাইভ লয়েড বলছেন অন্য কথা।

লয়েড বলেন, ‘অনেকেই ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ জয়ের সুযোগ দেখছেন না। তবে, মূল পর্ব শুরু হলেই সবার দৃষ্টিভঙ্গি বদলে যাবে। দলে অভিজ্ঞ ও প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। দলগত প্রচেষ্টাতেই চমক দেখানো সম্ভব। বিশ্বকাপ কে জিতবে, তা আগে থেকেই নির্ধারণ করা যাবে না। অতীতেও অনেক অঘটনের জন্ম হয়েছিল। ’

ক্যারিবীয় দলের প্রধান নির্বাচক আরও বলেন, ‘কে জানত আমরাই যে ১৯৭৫ ও ১৯৭৯ বিশ্বকাপ জিতব। এর পরের বিশ্বকাপ যে ভারত জিতবে তাও তো কেউ ভাবেনি। পাকিস্তান যে ১৯৯২ বিশ্বকাপ জিতবে তা আগে থেকে কেউ কল্পনাও করেনি। ক্রিকেটে বিশেষ করে বিশ্বকাপের মতো আসরে যেকোনো কিছুই ঘটতে পারে। ’

উল্লেখ্য, ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে দলের অন্যতম দুই সেরা তারকা ডোয়াইন ব্রাভো ও কাইরন পোলার্ডকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে। ওয়ানডে ৠাংকিংয়েও আট নম্বরে উইন্ডিজ দল। সব সমালোচনা পেছনে ফেলে উইন্ডিজ দল বিশ্ব আসরে নিজেদের মেলে ধরতে পারবে কিনা তা সময়ই বলে দেবে।

নিউজিল্যান্ডের নেলসনে ফেব্রুয়ারির ১৬ তারিখে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে গেইল-স্যামুয়েলসরা। বাংলাদেশ সময় ভোর চারটায় ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘন্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।