ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ডিজিটাল কাভারেজে ক্রিকেট বিশ্বকাপ অ্যাপ

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৫
ডিজিটাল কাভারেজে ক্রিকেট বিশ্বকাপ অ্যাপ

ঢাকা: আজ রাতেই শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেটের এগারতম আসর। ডিজিটাল কাভারেজের মাধ্যমে আইসিসির অফিসিয়াল পেজ যোগ করছে বাড়তি মাত্রা।

www.icc-cricket.com এই ওয়েবসাইটটি অারো অাগেই প্রকাশিত হয়েছে। এই অ্যাপটি থেকে ক্রিকেটপ্রেমীরা নানাবিধ সুবিধা পাবেন। যা পরবর্তী সময়ের জন্য উদাহরণ হয়ে থাকবে।

আইসিসি এক ঘোষণায় বলেছে, ক্রিকেটের সবচেয়ে বড় আসরে উদ্ভাবনী ডিজিটাল প্রক্রিয়া যুক্ত করা হয়েছে। কম্পিউটার, ট্যাবলেট পিসি অথবা স্মার্টফোন থেকে সবাই বিশ্বকাপের সঙ্গে ‍অবিচ্ছিন্নভাবে যুক্ত থাকতে পারবেন। ওয়েবসাইট থেকে ইভেন্ট সম্পর্কিত নানারকম তথ্য, লিজেন্ড ক্রিকেটার ও এই আসরের আইকন ক্রিকেটারের সম্পর্কিত প্রতিদিনকার খবরাখবর সবই খাকছে এখানে।

অফিসিয়াল ওয়েবসাইটের পেজ ডিজাইনেও নতুনত্ব আনা হয়েছে। যোগ করা হয়েছে নানারকম ফিচার। প্রতিটি ম্যাচের দ্রুতগতির লাইভস্কোর, পরিসংখ্যানসহ ম্যাচ অ্যানালাইসিস সবই থাকছে। ক্রিকেট বিশ্বকাপের বিভিন্ন ডাটার পরিসংখ্যান তো থাকছেই।

এই ওয়েবসাইটের বিভিন্ন ফিচারের  মধ্যে রয়েছে ম্যাচ প্রিভিউ, রিভিউ, প্রতিদিনকার ম্যাচ রিপোর্ট, বিশেষ ফিচার, ক্রিকেট লিজেন্ডদের কলাম যেমন অ্যান্ডি বিচেল, পল কলিংউড, ইনজামাম উল হক, মুত্তিয়া মুরালিধরন, স্টিভেন ফ্লেমিং, স্যার ভিভ রিচার্ডস, গ্রায়েম স্মিথ প্রমুখ।

এছাড়াও আরো অনেক ফিচারের মধ্যে বিশ্বকাপের ১০০টি সেরা মুহুর্ত রয়েছে। ভক্তরা যার যার পছন্দ অনুযায়ী বিশ্বকাপের সেরা মুহুর্তের জন্য ভোট দিতে পারবেন। ভোটাভুটির ভিত্তিতে বিশ্বকাপের সর্বকালের সেরা একাদশসহ এই বিশ্বকাপের সেরা একাদশ নির্বাচন করা যাবে এবং সবাই সামাজিক যোগাযোগ মাধ্যমে তা শেয়ার করতে পারবেন। আর বিশ্বকাপের কুইজ তো রয়েছেই।

ক্রিকেট বিশ্বকাপের এই অ্যাপটি বর্তমানে ২০টি দেশের মধ্যে শীর্ষে রয়েছে। অ্যাপ ষ্টোর (আইওএস) এবং গুগল প্লে (অ্যান্ড্রয়েড) থেকে এই অ্যাপটি ডাউনলোড করা যাবে।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘন্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।