ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাঁচ উইকেটের পতন কিউইদের

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
পাঁচ উইকেটের পতন কিউইদের ছবি : সংগৃহীত

ঢাকা: ব্যক্তিগত ২৯ রান করে সাজঘরে ফিরলেন এলিয়ট। ৪৫ ওভার শেষে নিউজিল্যান্ডের দলীয় সংগ্রহ ৫ উইকেটে ২৭০ রান।

ব্যাটিং ক্রিজে ৩৫ রানে অপরাজিত রয়েছেন কোরি অ্যান্ডারসন।

এর আগে দুই ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম এবং মার্টিন গাপটিল উড়ন্ত সূচনা করেন। ১৩.২ ওভারে দলীয় শতক তুলেন স্বাগতিক দুই ওপেনার। ৩৫ বলে অর্ধশতক হাঁকিয়ে ম্যাককালাম ৬৫ রান করে হেরাথের বলে জীবন মেন্ডিসের হাতে ধরা পড়েন। প্রথম উইকেটের পতন ঘটে ১১১ রানে।

স্বাগতিকরা দ্বিতীয় উইকেট হারায় ১৩৬ রানের মাথায়। নিজের শততম ওয়ানডে ম্যাচে অর্ধশতক থেকে মাত্র একরান দূরে থাকতে সাজঘরে ফেরেন গাপটিল। ম্যাককালামের বিদায়ের পর ৪৯ রান করা গাপটিল সুরাঙ্গা লাকমলের বলে উইকেটের পিছনে সাঙ্গাকারার হাতে ধরা পড়েন।

ম্যাককালাম এবং গাপটিলের বিদায়ের পর ব্যাটিংয়ের দায়িত্ব নেন কেন উইলিয়ামসন ও রস টেইলর। তবে, ৩৩.৩ ওভারে উইলিয়ামসন জীবন মেন্ডিসের বলে করুনারাত্নের হাতে ধরা পড়েন। আউট হওয়ার আগে তিনি ৫৭ রানের একটি ইনিংস খেলেন। আর পরের বলেই রস টেইলর (১৪ রান) উইকেটের পিছনে সাঙ্গাকারার স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামে কিউইরা। স্বাগতিক দলের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে আসেন মার্টিন গাপটিল ও ব্রেন্ডন ম্যাককালাম। আর লংকানদের হয়ে বোলিং শুরু করেন নুয়ান কুলাসেকারা।

বাংলাদেশ সময়: ০৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।