ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

থিরিমান্নের পর ফিরলেন জয়াবর্ধনেও

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
থিরিমান্নের পর ফিরলেন জয়াবর্ধনেও সংগৃহীত

ঢাকা: স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩২ রানের জয়ের টার্গেটে খেলতে নেমে দলীয় ৬৭ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে লঙ্কানদের। এরপর ২১তম ওভারের শেষ বলে থিরিমান্নে ব্যক্তিগত ৬৫ রানে সাজঘরে ফেরেন।

পরের ওভারের শেষ বলে কোনো রান না করেই ফেরেন জয়াবর্ধনে। ২২ ওভার শেষে লংকানদের সংগ্রহ তিন উইকেটে ১২৫ রান।

ম্যাচের ১৩তম ওভারে শেষ বলে ভেট্টরির বলে কট অ্যান্ড বোল্ডের শিকার হন দিলশান।

শ্রীলঙ্কার হয়ে ব্যাটিং উদ্বোধন করতে আসেন লাহিরু থিরিমান্নে এবং দিলশান। প্রথম ১২ ওভার বেশ দেখেশুনেই ব্যাট চালায় দুই ওপেনার। দলীয় ৬৭ রান সংগ্রহ করেছে লংকানরা। আউট হওয়ার আগে দিলশান ২৪ রান করেন।

এর আগে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক হিসেবে খেলতে নেমে নিউজিল্যান্ড কোরি অ্যান্ডারসন, ব্রেন্ডন ম্যাককালাম, কেন উইলিয়ামসন আর মার্টিন গাপটিলের ব্যাটে ভর করে বড় টার্গেটে ছুঁড়ে দেয় শ্রীলঙ্কাকে। ৬ উইকেটে নির্ধারিত ৫০ ওভারে কিউইরা করে ৩৩১ রান।

শ্রীলঙ্কা টস জিতে আগে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায় স্বাগতিকদের। প্রথম ইনিংসে কোরি অ্যান্ডারসন ৪৬ বলে ৭৫ রান করে ইনিংসের শেষ বলে আউট হন। কিউই দলপতি ম্যাককালাম করেন ৬৫ রান। এছাড়া ৫৭ রান করেন উইলিয়ামসন আর ৪৯ রান করেন ওপেনার গাপটিল।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

** দেখেশুনে ব্যাট চালাচ্ছে দুই ওপেনার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।