ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

পন্টিংকে ছাড়িয়ে গেলেন সাঙ্গাকারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
পন্টিংকে ছাড়িয়ে গেলেন সাঙ্গাকারা কুমার সাঙ্গাকারা

ঢাকা: ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ স্কোরারের তালিকায় দ্বিতীয় স্থানে নিজেকে তুলে এনেছেন শ্রীলংকান ব্যাটিং জিনিয়াস কুমার সাঙ্গাকারা। ছাড়িয়ে গেছেন রিকি পন্টিংয়ের ১৩,৭০৪ রানের রেকর্ড।

তবে, ১৮,৪২৬ রান নিয়ে সবার ওপরে আছেন অবসরে যাওয়া ভারতীয় ক্রিকেটপুত্র শচীন টেন্ডুলক‍ার।

ঝুলিতে ১৩,৬৯৩ রান নিয়ে ক্রাইস্টার্চে ক্যারিয়ারের ৩৯৮তম ম্যাচ খেলতে নেমেছিলেন সাঙ্গাকারা। অসিদের সাবেক অধিনায়কের রেকর্ড ভাঙতে বাঁহাতি সাঙ্গাকারার প্রয়োজন ছিল ১২ রানের। শ্রীলঙ্কার ইনিংসের ১৬তম ওভারেই কিউই পেসার অ্যাডাম মিলানের বলে একটি সিঙ্গেল নিয়ে পন্টিংয়ের সে রেকর্ড ভাঙেন লংকান এই সাবেক অধিনায়ক।

রেকর্ডসংখ্যক এই রান সংগ্রহে সাঙ্গাকারার গড় ৪০.৯৯। তার ঝুলিতে সেঞ্চুরি রয়েছে ২১টি এবং হাফ সেঞ্চুরি রয়েছে ৯৩টি। ২০১৩ সালে কলম্বোয় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সংগৃহীত ১৬৯ রানের ইনিংসটি এখনও পর্যন্ত তার ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস। শ্রীলঙ্কার গলে ২০০০ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কুমারা সাঙ্গাকারার অভিষেক হয়েছিল।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।