ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

গ্যালারিতে ক্যাচ নিয়েই মিলছে ১০ লাখ ডলার!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
গ্যালারিতে ক্যাচ নিয়েই মিলছে ১০ লাখ ডলার! ছবি : সংগৃহীত

ঢাকা: এক হাত দিয়ে ক্যাচ নিয়েই মুহূর্তেই ‘মিলিয়ন ডলার ম্যান’ বনে যাচ্ছেন সঞ্জয় গান্ডা। না, তিনি খেলায়াড় নন।

গ্যালারিতে বসে থাকা ক্রিকেটপ্রেমী। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকার বিপক্ষে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের হাঁকানো ছক্কা সরাসরি গ্যালারিতে এলে সেটি এক হাত দিয়ে লুফে ১০ লাখ ডলারের ওই অফারটিতে জয়ী হন সঞ্জয়।

ছয় সপ্তাহব্যাপী অনুষ্ঠেয় এ টুর্নামেন্টে অফারের আড়ালে গ্যালারির দর্শকদের জন্য ‘টুই ক্যাচ মিলিয়ন’ নামে একটি ক্রিকেটীয় প্রচারণা চালানো হচ্ছে। এসব প্রচারণার অংশ হিসেবে খেলা দেখতে আসা ক্রিকেটপ্রেমীরা সংশ্লিষ্ট কর্মীদের কাছ থেকে নির্দিষ্ট টি-শার্ট গায়ে গ্যালারিতে অবস্থান নিচ্ছেন। শনিবার (১৩ ফেব্রুয়ারি) এরকম টি-শার্ট পরা কয়েক হাজার দর্শকের ভেতর থেকেই এই সুযোগ লুফে নেন ৩১ বছর বয়সী সঞ্জয়।

দেখা যায়, উইলিয়ামসনের ছক্কা যখন গ্যালারিতে আঁছড়ে পড়ছিল, তখন সেটা সঞ্জয়ের আগেই দাঁড়িয়ে হেডলেগ ফিশার নামে আরেক দর্শক ধরার চেষ্টা করেন। কিন্তু সাধনার ফল ধরা পড়ে সঞ্জয়ের হাতেই।

আর তাতে নেচে ওঠেন সঞ্জয়। ক্যাচ নেওয়ার পর তিনি যখন খুশিতে অন্য দর্শকদের সঙ্গে নাচানাচি করছিলেন, তখন এক নারী তাকে বিয়ের প্রস্তাবও দিয়ে বসেন!

প্রথম পর্বের প্রতি ম্যাচে ‍আড়াই লাখ ডলার মিললেও নিউজিল্যান্ড দলের শিরোপার লড়াইয়ে টিকে থাকার ওপর নির্ভর করছে ক্যাচ ধরা দর্শকদের পুরস্কারের অর্থের পরিমাণ বৃদ্ধির বিষয়টি। অর্থাৎ প্রতি পর্বে এ অর্থ পরিমাণ বাড়তে থাকবে।

আর যদি নিউজিল্যান্ড দল ফাইনালে পৌঁছে যায়, তবে এই সঞ্জয়সহ প্রতি পর্বের প্রথম এক হাতে ক্যাচ লুফে নেওয়া দর্শক পেয়ে যাবেন ১০ লাখ করে ডলার।

মোট ৪৯ ম্যাচের এ ক্রিকেটীয় মহারণের ২৩ লড়াই হবে নিউজিল্যান্ডে। বাকি ম্যাচগুলোর আয়োজক অস্ট্রেলিয়া।



বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।