ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

লংকানদের হারিয়ে কিউইদের শুভসূচনা

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
লংকানদের হারিয়ে কিউইদের শুভসূচনা সংগৃহীত

ঢাকা: প্রথম ইনিংসে টস হেরে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ড দলগত ভাবে নিজেদের দ্বিতীয় ইনিংসেও দারুণ খেলে গ্রুপ পর্বের ম্যাচে ৯৮ রানের জয় তুলে নিয়েছে।

ম্যাথুজ বাহিনীকে ২৩৩ রানে আটকিয়ে দিয়ে এ জয় পায় ব্রেন্ডন ম্যাককালামের নিউজিল্যান্ড।



স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩২ রানের জয়ের টার্গেটে খেলতে নেমে দলীয় ৬৭ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে লঙ্কানদের। ম্যাচের ১৩তম ওভারে শেষ বলে ভেট্টরির বলে কট অ্যান্ড বোল্ডের শিকার হন দিলশান। আউট হওয়ার আগে এ ওপেনার করেন ২৪ রান।

এরপর ২১তম ওভারের শেষ বলে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে ফেরেন থিরিমান্নে। আউট হওয়ার আগে তিনি ৬০ বলে ৬৫ রান করেন। পরের ওভারের শেষ বলে শুন্য হাতেই ফেরেন মাহেলা জয়াবর্ধনে।

এখানেই শেষ নয়, ট্রেন্ট বোল্টের বলে এলবি’র ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন কুমার সাঙ্গাকারা। তিনি ৩৮ বলে ৩৯ রান করেন। অ্যাডম মিলনে একই ওভারে দুই ব্যাটসম্যানকে তুলে নেন। মিলনের শিকারে সাজঘরে ফেরেন করুনারানত্নে এবং মেন্ডিস।

তবে, ৬ উইকেট পতনের পর লংকানদের হয়ে ব্যাটিংয়ের হাল ধরেন দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুজ। তিনি ৪৬ রান করে টিম সাউদির বলে ভেট্টরির হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন। একই ওভারে সাউদি ফেরান মালিঙ্গাকে।

স্বাগতিকদের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন সাউদি, বোল্ট, মিলনে ও ভেট্টরি।

এর আগে উদ্বোধনী ম্যাচে স্বাগতিক হিসেবে খেলতে নেমে নিউজিল্যান্ড কোরি অ্যান্ডারসন, ব্রেন্ডন ম্যাককালাম, কেন উইলিয়ামসন আর মার্টিন গাপটিলের ব্যাটে ভর করে বড় টার্গেটে ছুঁড়ে দেয় শ্রীলঙ্কাকে। ৬ উইকেটে নির্ধারিত ৫০ ওভারে কিউইরা করে ৩৩১ রান।

শ্রীলঙ্কা টস জিতে আগে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায় স্বাগতিকদের। প্রথম ইনিংসে কোরি অ্যান্ডারসন ৪৬ বলে ৭৫ রান করে ইনিংসের শেষ বলে আউট হন। কিউই দলপতি ম্যাককালাম করেন ৬৫ রান। এছাড়া ৫৭ রান করেন উইলিয়ামসন আর ৪৯ রান করেন ওপেনার গাপটিল।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

** দিশেহারা লংকান বাহিনী
** লংকানদের চার টপঅর্ডার সাজঘরে
** থিরিমান্নের পর ফিরলেন জয়াবর্ধনেও
** দেখেশুনে ব্যাট চালাচ্ছে দুই ওপেনার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।