ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

দলকে মজবুত অবস্থানে রেখে সাজঘরে ফিঞ্চ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
দলকে মজবুত অবস্থানে রেখে সাজঘরে ফিঞ্চ ছবি: সংগৃহীত

ঢাকা: দলকে মজবুত অবস্থানে রেখে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে প্রথম সেঞ্চুরি করে সাজঘরে ফিরেছেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ। ৩৭তম ওভারের তৃতীয় বলে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগানের সরাসরি থ্রোতে রানআউট হন তিনি।



উদ্বোধনী ব্যাটসম্যান ফিঞ্চ ও অধিনায়ক জর্জ বেইলির দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় সংগ্রহের মজবুত ভিত তৈরি করে অস্ট্রেলিয়া। স্কোরবোর্ডে ২০০ রান যোগ করতে অজিরা খেলেন ৩৫ ওভার ২ বল।

এর আগে ৭০ রানের মধ্যেই টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। ম্যাচের ৭ম ওভারে পরপর দুই বলে স্টুয়ার্ট ব্রড সাজঘরে ফেরান ডেভিড ওয়ার্নার ও  শেন ওয়াটসনকে। এরপর ১১তম ওভারের তৃতীয় বলে দারুণ ফর্মে থাকা স্টিভ স্মিথকে বোল্ড করেন ক্রিস ওকস।

শুরুর দিকের বিপর্যয় কাটিয়ে উঠতে লড়‍াই করে যান উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও অজি অধিনায়ক জর্জ বেইলি। ১২টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ১২৬ বলে ১৩৩ রান নিয়ে অপরাজিত রয়েছেন ফিঞ্চ। তাকে সঙ্গ দিয়ে অধিনাক জর্জ বেইলির সংগ্রহ ৬২ বলে ৪৭ রান। তার ব্যাট থেকে এসেছে ৩টি চারের মার।  

ইংল্যান্ডের ফাস্ট বোলার স্টুয়ার্ড ব্রড ৭ ওভার বল করে ৪২ রান দিয়ে নিয়েছেন ২টি উইকেট।

অস্ট্রেলিয়ার স্কোরবোর্ড:
২১৯/৪ (৩৭.০০)

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।