ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

অস্ট্রেলিয়ায় তুলোধুনো ইংল্যান্ড

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
অস্ট্রেলিয়ায় তুলোধুনো ইংল্যান্ড ছবি : সংগৃহীত

ঢাকা: ইনিংসের শেষ ওভারের শেষ তিন বলে তিনটি উইকেট তুলে নিয়ে ইংলিশ ফাস্ট বোলার স্টিভেন ফিন বিশ্বকাপের প্রথম হ্যাট্রিক পূর্ণ করলেও, অস্ট্রেলিয়ার রানের পাহাড় থামাতে পারেননি। ইংলিশ বোলারদের তুলোধুনো করে বিশ্বকাপের ১১তম আসরে স্বাগতিক অজি ব্যাটসম্যানরা বড় সংগ্রহ দাঁড় করায়।



উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চের সেঞ্চুরি, অধিনায়ক জর্জ বেইলির দায়িত্বশীল অর্ধশতক এবং শেষ দিকে ম্যাক্সওয়েল ও ব্র্যাড হ্যাডিনের ঝড়ো ইনিংসে ভর করে ৫০ ওভার শেষে ৯ উইকেটে ৩৪২ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

এর আগে অস্ট্রেলিয়ার ইনিংসের লাগাম টানতে নিজের ৯ম ওভারের প্রথম বলে মিশেল মার্শকে সাজঘরে ফেরান স্টিভেন ফিন। কিন্তু মার্শ ২৩ রান করে আউট হলেও অন্যপ্রান্তে ঝড় তোলেন ম্যাক্সওয়েল।

এর আগে দলকে মজবুত অবস্থানে রেখে বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচে সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন অস্ট্রেলিয়ার মারকুটে ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ। ৩৭তম ওভারের তৃতীয় বলে মরগানের সরাসরি থ্রোতে রানআউট হন তিনি। এরপর ৩৯তম ওভারের প্রথম বলে ইংলিশ পেসার স্টিভেন ফিন বোল আউট করেন অজি অধিন‍ায়ক জর্জ বেইলিকে।

ইনিংসের প্রথম দিকে ৭০ রানের মধ্যেই টপ অর্ডারের ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। ম্যাচের ৭ম ওভারে পরপর দুই বলে স্টুয়ার্ট ব্রড সাজঘরে ফেরান ডেভিড ওয়ার্নার ও  শেন ওয়াটসনকে। এরপর ১১তম ওভারের তৃতীয় বলে দারুণ ফর্মে থাকা স্টিভ স্মিথকে বোল্ড করেন ক্রিস ওকস।

শুরুর দিকের বিপর্যয় কাটিয়ে উঠতে লড়‍াই করে যান উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও অজি অধিনায়ক জর্জ বেইলি। ১২টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ১২৮ বলে ১৩৫ রানে করেন ফিঞ্চ। তাকে সঙ্গ দিয়ে অধিনায়ক জর্জ বেইলির সংগ্রহ ৬৯ বলে ৫৫ রান। তার ব্যাট থেকে এসেছে ৩টি চারের মার।  

এছাড়া ইনিংসের শেষ দিকে ঝড় তোলেন গ্লেন ম্যাক্সওয়েল ও ব্র্যাড হ্যাডিন। ১৪ বলে ৩১ রান করে ফিনের বলে ক্যাচ আউট হন হ্যাডিন। আর ১১টি বাউন্ডারি হাঁকিয়ে ৪০ বলে ৬৬ রান করে ফিনের বলেই আউট হন ম্যাক্সওয়েল। এ দুজনের পর ক্রিজে আসেন মিশেল জনসন। ইনিংসের শেষ বলে তাকে ফিরিয়ে হ্যাট্রিক পূর্ণ করেন ফিন। ১০ ওভার বল করে ৭১ রান খরচ করে ৫টি ইকেট দখল করেন তিনি। ইংল্যান্ডের আরেক ফাস্ট বোলার স্টুয়ার্ড ব্রড নেন ২টি উইকেট।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫/আপডেট: ১৩৩৪ ঘণ্টা/

** ৬ উইকেটে ৩শ’ পেরোলো অজিরা
** গ্যালারিতে ক্যাচ নিয়েই মিলছে ১০ লাখ ডলার!
** ফিঞ্চের পর সাজঘরে বেইলি
** দলকে মজবুত অবস্থানে রেখে সাজঘরে ফিঞ্চ
** শতক পেরোলো অজিরা
** সাজঘরে অজিদের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান
** অজি শিবিরে ব্রডের জোড়া আঘাত
** ফিঞ্চ-ওয়ার্নারের ব্যাটে বিশ্বকাপ মিশন শুরু অজিদের
** টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠালো ইংলিশরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।