ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

লেজ গুটানোর অপেক্ষায় ইংলিশরা

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
লেজ গুটানোর অপেক্ষায় ইংলিশরা

ঢাকা: দলীয় স্কোর একশ’ না পেরুতেই ইংল্যান্ডের ৬ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরে দেন অজি পেসাররা। অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিশেল মার্শ একাই ধসিয়ে তাদের টপ অর্ডার।

মার্শ ৯ ওভার বল করে ৩৩ রান খরচে নেন ৫ উইকেট। বাকি উইকেটটি নেন মিশেল স্টার্ক।
 
এরপর জেমস টেইলর ও ক্রিস ওকস প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু তাও ভেঙে দেন অস্ট্রেলিয়ার গতিদানব মিশেল জনসন। জনসনের বলে স্মিথের কাছে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন ওকস। পরের ওভারের প্রথম বলেই স্টুয়ার্ড ব্রডকে শূন্য রানে ফিরিয়ে দেন মিশেল স্টার্ক।  
 
টপ অর্ডারে ইয়াল বেল (৩৬) ছাড়া আর কেউ দশের কোটা পেরুতে পারেননি। ম্যাচের শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৬ ওভার শেষে ইংলিশদের সংগ্রহ ৭ উইকেটে ১৯৪ রান।

এর আগে ইনিংসের ১৪ ওভারে মিচেল মার্শের করা তৃতীয় ও চতুর্থ বলে ইয়ান বেল ও জো রুটকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার দেওয়া ৩৪৩ রানের বিশাল টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় ইংল্যান্ড। ইনিংসের ৫ম ওভারে মিশেল স্টার্কের বলে জর্জ বেইলির হাতে ক্যাচ তুলে দেন উদ্বোধনী ব্যাটসম্যান মঈন আলী। এরপর দশম ওভারের চতুর্থ বলে মিশেল ‍মার্শ ফেরান গ্যারি ব্যাল্যান্সকে।

ইনিংসের শেষ ওভারের শেষ তিন বলে তিনটি উইকেট তুলে নিয়ে ইংলিশ ফাস্ট বোলার স্টিভেন ফিন বিশ্বকাপের প্রথম হ্যাট্রিক পূর্ণ করলেও, অস্ট্রেলিয়ার রানের পাহাড় থামাতে পারেননি। ইংলিশ বোলারদের তুলোধুনো করে বিশ্বকাপের ১১তম আসরে স্বাগতিক অজি ব্যাটসম্যানরা বড় সংগ্রহ দাঁড় করায়।

টসে হেরে উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চের সেঞ্চুরি, অধিনায়ক জর্জ বেইলির দায়িত্বশীল অর্ধশতক এবং শেষ দিকে ম্যাক্সওয়েল ও ব্র্যাড হ্যাডিনের ঝড়ো ইনিংসে ভর করে ৫০ ওভার শেষে ৯ উইকেটে ৩৪২ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের ফিন ১০ ওভারে ৭১ রানের বনিমিয় পাঁচ উইকেট নেন।

স্কোরকার্ড
অস্ট্রেলিয়া: ৩৪২/৯ (৫০.০০)
ইংল্যান্ড: ১৯৪/৮ (৩৭.০৪)

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

** মার্শের বোলিং তোপে বিপর্যয়ে ইংল্যান্ড
** অজি পেসে দিশেহারা ইংলিশরা
** দুই বলে দুই উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে ইংল্যান্ড
** অস্ট্রেলিয়ায় তুলোধুনো ইংল্যান্ড
** ৬ উইকেটে ৩শ’ পেরোলো অজিরা
** গ্যালারিতে ক্যাচ নিয়েই মিলছে ১০ লাখ ডলার!
** ফিঞ্চের পর সাজঘরে বেইলি
** দলকে মজবুত অবস্থানে রেখে সাজঘরে ফিঞ্চ
** শতক পেরোলো অজিরা
** সাজঘরে অজিদের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান
** অজি শিবিরে ব্রডের জোড়া আঘাত
** ফিঞ্চ-ওয়ার্নারের ব্যাটে বিশ্বকাপ মিশন শুরু অজিদের
** টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠালো ইংলিশরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।