ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

ফেভারিট দক্ষিণ আফ্রিকার মুখোমুখি জিম্বাবুয়ে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
ফেভারিট দক্ষিণ আফ্রিকার মুখোমুখি জিম্বাবুয়ে

ঢাকা: পুল বি এর প্রথম ম্যাচে রোববার মুখোমুখি হচ্ছে আফ্রিকা মহাদেশের দুই প্রতিবেশী দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ে। হ্যামিল্টনে ম্যাচ শুরুর আগে ফেভারিট প্রোটিয়ারা।

  ক্রিকেটীয় বাস্তবতা বলে পুল বি এর প্রথম ম্যাচটি অনেকটাই একতরফায় হবে।

কিন্তু এতো কিছুর পরও  ক্রিকেটীয় সহবতের কারণে দক্ষিণ আফ্রিকা তাদের প্রতিবেশী জিম্বাবুয়েকে খাটো করে দেখছে না।  
 
আগামীকালের ম্যাচটি ডেইল স্টেইন আগুন ঝড়া বোলিং দেখার অপেক্ষায়া আছেন। প্রোটিয়া এই পেসার প্রতিপক্ষের জন্যে সবসময় সমস্যার কারণ হয়ে দাঁড়ান।   জিম্বাবুয় আবার এই পেসারের প্রিয় প্রতিপক্ষ। গত আগস্টে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত ত্রি দেশীয় সিরিজেও সর্বোচ্চ উইকেট নিয়েছেন এই প্রোটিয়া পেসার।
 
অন্যদিকে দক্ষিণ আফ্রিকা ব্যাটিং নিয়ে দুঃশ্চিন্তা নেই ফেভারিটদের। হাশিম আমলা থেকে শুরু করে ভারনন ফিলিন্ডার  যে কেউই যে কোন সময় এলোমেলো করে দিতে পারে প্রতিপক্ষের ছক। দক্ষিণ আফ্রিকার ব্যাটিং গভীরতাই তাদের বাড়তি শক্তি।
 
এদিকে সম্প্রতি বাংলাদেশ সফরে শন উইলিয়ামসকে ছাড়াই এসেছিল জিম্বাবুয়ে। কিন্তু তার অভাব প্রতিটি ম্যাচে অনুভব করেছে দলটি। হ্যামিল্টন মাসাকাদজার পরে মিডল অর্ডারে শন উইলিয়ামসের উপরই নির্ভর করবে। জিম্বাবুয়ে। তবে এই ম্যাচে লড়াই করতে হলে ব্র্যান্ডন টেইলরকেও জ্বলে উঠতে হবে।

পাশাপাশি দলের জন্য বাড়তি একটি অনুপ্রেরণা আছে কারণ প্রস্তুতি ম্যাচে দলটি শ্রীলঙ্কার মত শক্তিশালী দলের বিপক্ষে অসাধারণ জয় তুলে নিয়েছিল। তাই প্রোটিয়াদের থেকে জিম্বাবুইয়ানরা যতই দুর্বল প্রতিপক্ষ হোক না কেন মাঠে কোন ছাড় দেবে না।

সম্ভাব্য একাদশ দক্ষিণ আফ্রিকা: হাশিম আমলা, কুইন্টণ ডি কক, ফাফ ডু প্লেসিস, এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারদিইন, ওয়েন পারনেল, ভারনন ফিলেন্ডার, ডেইল স্টেইন, মরনে মরকেল ও ইমরান তাহির।
 
সম্ভাব্য একাদশ জিম্বাবুয়ে: সিকান্দার রাজা বাট, চামু চিবাবা, হ্যামিল্টন মাসাকাদজা, ব্র্যান্ডন টেইলর, ক্রেইগ আরভিন, শন উইলিয়ামস,  এল্টন চিঙ্গামবুরা(অধিনায়ক), সলোমন মায়ার, মুপারিয়া, প্রসপার উতসেয়া, তিনাশে পানিয়াঙ্গারা ও  তেন্ডায় চাতারা।
 
বাংলাদেশ সময়:২০১৮ ঘন্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।