ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ক্রিকেট

প্রোটিয়াদের টপ চার ব্যাটসম্যান সাজঘরে

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫
প্রোটিয়াদের টপ চার ব্যাটসম্যান সাজঘরে সংগৃহীত

ঢাকা: অসাধারণ এক ক্যাচ ধরে দ. আফ্রিকান তারকা ব্যাটসম্যান ডি ভিলিয়ার্সকে আউট করলেন ক্রেইজ আরভিন। কামুনগোজির বল তুলে মারতে গিয়ে বাউন্ডারি সীমানায় দারুণ এক ক্যাচে সাজঘরে ফিরলেন ভিলিয়ার্স (২৫ রান)।



২১ ওভার শেষে দ. আফ্রিকার দলীয় রান চার উইকেট হারিয়ে ৮৪।

পুল ‘বি’ এর প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে আফ্রিকা মহাদেশের দুই প্রতিবেশী দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ে। এ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ের অধিনায়ক এলটন চিগুম্বুরা।

প্রোটিয়াদের হয়ে ব্যাটিংয়ে উদ্বোধন করতে আসেন হাশিম আমলা এবং কুইন্টন ডি কক। আর জিম্বাবুয়ের হয়ে বোলিং শুরু করেন তিনাশে পানিয়াঙ্গারা। প্রথম ওভারটি তিনি মেডেন দিয়ে শুরু করেন।

চতুর্থ ওভারের শেষ বলে ডি কককে দলীয় ১০ রানে সাজঘরে ফেরান চাতারা। ক্রেইগ আরভিনের তালুবন্দি হওয়ার আগে ডি কক করেন ৭ রান। আরেক ওপেনার প্রোটিয়া দলপতি হাশিম আমলাকেও দ্রুত ফেরায় জিম্বাবুয়ে। তিনাশে পানিয়াঙ্গারার বলে বোল্ড হওয়ার আগে আমলা করেন ২৬ বলে ১১ রান।

জিম্বাবুয়ের বিপক্ষে এ পর্যন্ত ৩৭ বার মুখোমুখি হয়ে মাত্র দুইবার হেরেছে প্রোটিয়ারা।

দ.আফ্রিকা স্কোয়াড: এবি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা, ফারহান বেহারদিন, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসিস, ইমরান তাহির, ডেভিড মিলার, মরনে মরকেল, ভারনন ফিলেন্ডার ও ডেল স্টেইন।
 
জিম্বাবুয়ে দলঃ এলটন চিগুম্বুরা, সিকান্দার রাজা, তেন্দাই চাতারা, চামু চিভাভা, ক্রেইজ আরভিন, তাফাজ্জা কামুনগোজি, হ্যামিলটন মাসাকাদজা, সলোমন মিরে, তিনাশে পানিয়াঙ্গারা, ব্রেন্ডন টেইলর এবং শেন উইলিয়ামস।

বাংলাদেশ সময়: ০৮৩৮ ঘন্টা, ১৫ ফেব্রুয়ারি ২০১৫

** প্রোটিয়াদের তিন উইকেটের পতন
** শুরুর চাপে প্রোটিয়ারা, ফিরলেন আমলা
** ডি কককে ফেরালেন চাতারা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।