ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সাঈদ আনোয়ারের পাশে কোহলি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৫
সাঈদ আনোয়ারের পাশে কোহলি বিরাট কোহলি

ঢাকা: বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে প্রথম ভারতীয় কোন ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির দেখা পেলেন বিরাট কোহলি। অ্যাডিলেডে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১১৯ বলে সেঞ্চুরি করেন কোহলি।

তার ইনিংসে ছিল সাতটি চার মার।   ইনিংসের ৪৩ তম ওভারের প্রথম বলে শহীদ আফ্রিদির বলে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের ২২ তম সেঞ্চুরির দেখা পান কোহলি।

বছরের শুরুটা কোহলির খারাপ হলেও বড় ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন ভারতের এই টপ অর্ডার ব্যাটসম্যান। এর আগের ইনিংসগুলোতে কোহলির স্কোর ছিল ৯, ৪, ৩, ৮, ১৮, ৫।

তবে ২০১১ বিশ্বকাপও সেঞ্চুরি দিয়ে শুরু করেছিলেন কোহলি। বাংলাদেশের বিপক্ষে সে ম্যাচে ১০০ রানে নট আউট ছিলেন এই ব্যাটসম্যান।

১৯৯২ সাল থেকে এই পর্যন্ত বিশ্বকাপ মঞ্চে ভারত পাকিস্তানের দেখা হয়েছে ছয়বার। তবে বিরাট কোহলির সেঞ্চুরির আগে এই হাই ভোল্টেজ লড়াইয়ে সেঞ্চুরি করেছিলেন একমাত্র পাকিস্তানের ওপেনার সাঈদ আনোয়ার।
 
২০০৩ বিশ্বকাপে সেঞ্চুরিয়ানে বাঁহাতি স্টাইলিশ ওপেনার সাঈদ আনোয়ার খেলেছিলেন ১০১ রানের ইনিংস। ঐ ম্যাচেই মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকরের ব্যাটে ভর করে  জয় পায় ভারত। কিন্তু  দুর্ভাগ্য ৯৮ রান করে আউট হয়ে প্যাভিলয়নে ফিরতে হয়েছিল শচীনকে। শোয়েবের আখতারের বলে ইউনিস খানের হাতে ক্যাচ দিয়েছিলেন এই ব্যাটিং লিজেন্ড
 
২০১১ বিশ্বকাপের সেমিফাইনালে  শচীন টেন্ডুলকর  ৮৮ রান করে সাঈদ আজমলের বলে শহীদ আফ্রিদির হাতে ধরা পড়েছিলেন।
 
এছাড়া ৯৬ বিশ্বকাপে ভারতের আরেক ওপেনার নোভজোত সিং সিধু ৯৪ রান করে  মুস্তাক আহমেদের বলে বোল্ড হয়েছিলেন।
 
বাংলাদেশ সময়: ১২:৪৩ ফেব্রুয়ারি ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।