ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দলের প্রশংসায় পঞ্চমুখ ধোনি

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫
দলের প্রশংসায় পঞ্চমুখ ধোনি ছবি: সংগৃহীত

ঢাকা: চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে উড়ন্ত সূচনা করায় নিজের সন্তুষ্টি ব্যক্ত করেছেন মহেন্দ্র সিং ধোনি। গতকাল অ্যাডিলেডে অনুষ্ঠিত গ্রুপপর্বের হাইভোল্টেজ ম্যাচে মিসবাহদের ৭৬ রানে হারায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত।



প্রথমে ব্যাটিংয়ে নেমে সাত উইকেটে ৩০০ রান সংগ্রহ করে ভারত। বিশ্বকাপের পাক-ভারত ম্যাচে প্রথমবারের মতো সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন বিরাট কোহলি। কোহলির ১০৭ ছাড়াও শিখর ধাওয়ান ৭৩ ও সুরেশ রায়নার ব্যাট থেকে আসে ৭৪ রান। জবাবে ৪৭ ওভার শেষে ২২৪ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। সর্বোচ্চ ৭৬ রান করেন অধিনায়ক মিসবাহ-উল-হক।

ভারতের অধিনায়ক ধোনি বলেন, ‘এটা ছিল অসাধারণ পারফরম্যান্স । আমি দলের ব্যাটিং নিয়ে সন্তুষ্ট। এই কন্ডিশনে আগে ব্যাট করা মোটেই সহজ নয়। ধাওয়ান, কোহলি ও রায়নার দায়িত্বশীল ব্যাটিং করে ভালো সংগ্রহের ভিত গড়ে দেয়। ’

সমর্থকদের প্রতিও নিজের কৃতজ্ঞতা প্রকাশ করেন ধোনি বলেন, ‘আমরা এখানে আসার আগেই বিপুল পরিমান ভক্ত-সমর্থক লবিতে ভিড় জমায়। খেলা চলাকালীন সময়ে তারা অনেক উৎসাহ জুগিয়েছে। ’

উল্লেখ্য, ব্যাট হাতে ১৮ রান করে সোহেল খানের বলে মিসবাহর ‍কাছে তালুবন্দি হন ধোনি। পরে উইকেটের পেছন থেকে তিনটি ক্যাচ নেন ৩৩ বছর বয়সী এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘন্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।