ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

১৬ কোটি রুপিতে দিল্লিতে যুবরাজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫
১৬ কোটি রুপিতে দিল্লিতে যুবরাজ যুবরাজ সিং

ঢাকা: এগারোতম বিশ্বকাপের আসর জমে ওঠার আগেই শুরু হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের নিলাম। আইপিএলের অষ্টম আসরে সর্বোচ্চ দর উঠেছে ভারতের ব্যাটিং তারকা যুবরাজ সিংয়ের।



এছাড়া যুবরাজের পর দরের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন আরেক ভারতীয় ব্যাটিং তারকা দিনেশ কার্তিক। আর তিন নম্বরে রয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।

বাঁহাতি ড্যাশিং ব্যাটসম্যান যুবরাজ এবারের আসরে খেলবেন দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিশ্বকাপে টিম ইন্ডিয়ার দলে না থাকা যুবরাজ গত আসরে খেলেছেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে। গত আসরে ব্যাঙ্গালুরু তাকে নিয়েছিল ভারতীয় ১৪ কোটি রুপিতে। আর এবারে দিল্লি তাকে নিয়েছে ভারতীয় ১৬ কোটি রুপিতে।

যুবরাজের এবারের বেস প্রাইস ছিল দুই কোটি ভারতীয় রুপি। সর্বোচ্চ এ বেস প্রাইসে আরও ছিলেন দ. আফ্রিকার তারকা ব্যাটসম্যান হাশিম আমলা, ভারতীয় ব্যাটসম্যান দিনেশ কার্তিক আর ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসেন।

দ. আফ্রিকান টেস্ট দলপতি আমলা সর্বোচ্চ প্রাইসের ক্যাটাগরিতে থাকলেও তিনি এখন পর্যন্ত কোনো দল পাননি। ব্যাঙ্গালুরু এবারে যুবরাজকে নিতে না পারলেও দলে ভিড়িয়েছে দিনেশ কার্তিককে। সাড়ে ১০ কোটি ভারতীয় রুপিতে এবারে ব্যাঙ্গালুরুতে দেখা যাবে কার্তিককে।

এদিকে, লংকান অলরাউন্ডার ম্যাথুজকে দেখা যাবে যুবরাজের দলে। দিল্লি তাকে নিয়েছে সাড়ে ৭ কোটি ভারতীয় রুপিতে। তার বেস প্রাইস ধরা হয়েছিল দেড় কোটি ভারতীয় রুপি। পিটারসেনকে নিয়েছে সানরাইজ হায়দ্রাবাদ। বেস প্রাইস সমান দুই কোটি ভারতীয় রুপিতে তিনি খেলবেন সানরাইজের হয়ে।

এছাড়া অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ৩ কোটি ২০ লাখ ভারতীয় রুপিতে খেলবেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। সাড়ে ৩ কোটি ভারতীয় রুপিতে যুবরাজ, ম্যাথুজদের সাথে খেলবেন ভারতীয় স্পিনার অমিত মিশ্র। ৩ কোটিতে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেরবেন মুরালি বিজয়। দেড় কোটিতে চেন্নাই নিয়েছে অস্ট্রেলিয়ার মাইক হাসিকে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।