ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষেও মাঠের বাইরে ফকনার

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫
বাংলাদেশের বিপক্ষেও মাঠের বাইরে ফকনার জেমস ফকনার

ঢাকা: ইনজুরির কারণে উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দলে ছিলেন না। পরবর্তী ম্যাচ বাংলাদেশের বিপক্ষে।

এ ম্যাচেও খেলতে পারবেন না বলে নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য অলরাউন্ডার জেমস ফকনার।

তবে, অকল্যান্ডে এ মাসের ২৮ তারিখে দুই স্বাগতিকের হাইভোল্টেজ ম্যাচ দিয়েই ফকনারের বিশ্বকাপে অভিষেক ঘটতে পারে। সে ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড।

বিশ্বকাপ শুরুর আগে কার্লটন মিড ওডিআই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে ইনজুরিতে পড়ে মাঠ ছেড়েছিলেন ফকনার। তখন তার বিশ্বকাপে খেলা নিয়েই সংশয় তৈরি হয়েছিল। তবে, এই ড্যাশিং অলরাউন্ডার প্রত্যাশার চেয়ে দ্রুতই ইনজুরি কাটিয়ে উঠছেন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) ওয়েবসাইটে ফকনার বলেন, ‘ব্রিসবেনে অনুষ্ঠিতব্য ম্যাচের জন্য আমি মোটেই প্রস্তুত নই। তবে, নেটে বোলিং ও ব্যাটিং করে স্বাচ্ছন্দ বোধ করছি। প্রতিযোগিতামূলক ম্যাচে খেলার জন্য ‍আরও কিছুটা সময় লাগবে। ’

২৪ বছর বয়সী এই তারকা অলরাউন্ডার আরও বলেন, ‘কবে নাগাদ পুরোপুরি ইনজুরিমুক্ত হব তা নিশ্চিত করে বলা সম্ভব নয়। দ্রুতই আমার অবস্থার উন্নতি হচ্ছে। আশা করছি খুব শিগগিরিই মাঠে ফিরতে পারব। ’

উল্লেখ্য, ফকনার ইনজুরিতে পড়ায় কপাল খুলে গেছে আরেক অলরাউন্ডার মিচেল মার্শের। দলে ‍সুযোগ পেয়ে উদ্বোধনী ম্যাচেই দেখিয়েছেন অলরাউন্ড নৈপুণ্য। ব্যাট হাতে ২৩ রানের পাশাপাশি বোলিংয়ে পাঁচ উইকেট নিয়ে একাই ইংল্যান্ডের ব্যাটিং লাইনিআপে ধ্বস নামান। শেষ পর্যন্ত আট ওভার এক বল বাকি থাকতেই ২৩১ রানে ইংলিশরা গুটিয়ে যায়। ১১১ রানের জয় পায় স্বাগতিক অস্ট্রেলিয়া।

উল্লেখ্য, ফেব্রুয়ারির ২১ তারিখে ব্রিসবেনে ‍অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মাশরাফি-সাকিবরা। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘন্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।