ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

কিউইদের হুমকি দিলেন স্কটিশ দলপতি

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫
কিউইদের হুমকি দিলেন স্কটিশ দলপতি

ঢাকা: গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে স্কটল্যান্ড। আর নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানো স্বাগতিক নিউজিল্যান্ড মুখোমুখি হবে স্কটল্যান্ডের।

এ ম্যাচের আগে স্কটল্যান্ডের অধিনায়ক প্রেসটন মমসেন একরকম হুমকি দিয়ে রাখলেন কিউই দলকে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে ১৭৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে চমক সৃষ্টি করে অপেক্ষাকৃত দুর্বল দল স্কটল্যান্ড। আর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে স্কটল্যান্ডকে বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েও কোনোমতে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। জয়ের একদম কাছে গিয়েও মাত্র ৩ রানে হেরেছে স্কটিশরা। ক্যারিবীয়দের বিপক্ষে সে প্রস্তুতি ম্যাচটিতে আগে ব্যাটিং করা ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৩ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে। জবাবে স্কটল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করে ৩১০ রান।

গত বছরের অক্টোবরে নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র এক রানের পরাজয় বরণ করেছিল স্কটল্যান্ড। সে ম্যাচে বর্তমান নিউজিল্যান্ড দলের আটজন সদস্য খেলেছিলেন।

মমসেন কিউইদের বিপক্ষে মাঠে নামার আগে জানালেন, গত বছরের সে হারের প্রতিশোধ এবারের বিশ্বকাপে নিতে চায় তার দল। এক কনফারেন্সে মমসেন বলেন, আমরা সে ম্যাচটির ভিডিও ফুটেজ দেখেছি। আর সে ম্যাচের ভিডিও থেকে আমরা বেশ কাজে লাগানোর মতো বিষয় খুঁজে পেয়েছি।

তিনি আরও জানান, আমাদের বিপক্ষে বিশ্বকাপের আসন্ন ম্যাচে নিউজিল্যান্ডের বেশ কয়েক জন মাঠে নামবেন যারা এর আগের ম্যাচেও ছিলেন। আমি আশা করছি তাদের বিপক্ষে আমাদের সেরাটা দিয়েই ম্যাচ বের করে আনবো। প্রত্যাশা থাকবে আগের ম্যাচের মতোই আমরা নিজেদের একই পারফর্ম দেখাতে পারবো।

তবে মমসেন ভেফারিট হিসেবেই দেখছেন স্বাগতিকদের। তিনি বলেন, অবশ্যই নিউজিল্যান্ড আসরের ফেভারিট দল। সম্প্রতি তারা বেশ ভালো পারফর্ম করছে। তবে, আমরা যদি নিজেদের খেলাটা খেলতে পারি, এ ম্যাচে জয়ের সুযোগ থাকবে।

অঘটনের জন্ম দেয় নি এমন ক্রিকেট টুর্নামেন্ট এখনো দেখা যায়নি। তবে, অঘটন নয়, নিজেদের দিনে তারাই যে ফেভারিট সেটি প্রমাণ করতে চায় স্কটিশরা।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।