ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দলপতিরা ম্যাচ শেষে যা বললেন

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫
দলপতিরা ম্যাচ শেষে যা বললেন ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে তিন উইকেটের জয় পেয়েছে নিউজিল্যান্ড। টস জিতে কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৩৬.২ ওভারে ১৪২ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ড।

তবে সহজ লক্ষ্য তাড়া করতে নেমেও লক্ষ্যে পৌঁছাতে সাত উইকেট হারাতে হয় নিউজিল্যান্ডকে। শেষ পর্যন্ত ১৫১ বল হাতে রেখে জয় পায় ম্যাককালাম বাহিনী।

ম্যাচ শেষে নিজেদের ব্যাটিংয়ে আরও উন্নতি করতে হবে বলে জানালেন ম্যাককালাম। তিনি বলেন, আমরা বোলিংয়ে বেশ দারুণ পারফর্ম করেছি। তবে, ব্যাটিংয়ে নেমে আমরা সে রকম পারফর্ম দেখাতে পারিনি। ব্যাটিং ক্যাটাগরিতে আমাদের আরও বেশি উন্নতি করতে হবে।

তিনি আরও যোগ করেন, ট্রেন্ট বোল্ট আর টিম সাউদিকে ম্যাচে বেশ খাটতে হয়েছে। তবে দারুণ বোলিং করেছে তারা দু’জন। আর সত্যিই স্কটল্যান্ড অসাধারণ খেলেছে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে ১৭৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে চমক সৃষ্টি করে অপেক্ষাকৃত দুর্বল দল স্কটল্যান্ড। আর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে স্কটল্যান্ডকে বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েও কোনোমতে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। জয়ের একদম কাছে গিয়েও মাত্র ৩ রানে হারে স্কটিশরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে গত বছরের অক্টোবরে মাত্র এক রানের পরাজয় বরণ করেছিল স্কটল্যান্ড। সে ম্যাচে বর্তমান নিউজিল্যান্ড দলের আটজন সদস্য খেলেছিলেন। তাই এ ম্যাচে জয় নিয়ে প্রতিশোধ তুলতে চেয়েছিল স্কটিশরা।

প্রতিশোধ নিতে না পারলেও ভেঙে পড়ছে না স্কটল্যান্ড, এমনটাই জানালেন দলপতি প্রেসটন মমসেন। তিনি ম্যাচ শেষে বলেন, এটা আমাদের জন্য বেশ কঠিন একটা ম্যাচ ছিল। কারণ, ম্যাচের শুরুতেই আমাদের বেগ পেতে হয়। তারা বেশ ভালো বোলিং করেছে। তারপরও আমি আমাদের পারফর্মে বেশ খুশি।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ১৭ ফেব্রুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।