ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

তৃতীয় উইকেটের পতন, ফিরলেন সৌম্য

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫
তৃতীয় উইকেটের পতন, ফিরলেন সৌম্য

ঢাকা: তামিম ইকবালের বিদায়ের পর এনামুলও বিদায় নিলে ব্যাটিং ক্রিজের দায়িত্ব নেন ১১১ ম্যাচ খেলা মাহামুদুল্লাহ রিয়াদ এবং মাত্র দুই ম্যাচ খেলা সৌম্য সরকার। তবে, ৫০ রানের পার্টনারশিপ গড়ে ২৫ বলে ২৮ রান করে বিদায় নিলেন সৌম্য সরকার।



২৬ ওভার শেষে তিন উইকেট হারিয়ে টাইগারদের দলীয় সংগ্রহ ১০৬।

পাওয়ার প্লে’তে (১০ ওভার) বাংলাদেশের দলীয় সংগ্রহ ছিল বিনা উইকেটে ৩৮ রান। ২০ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ছিল দুই উইকেট হারিয়ে ৬৭ রান।

টস জিতে ব্যাটিং নেওয়া বাংলাদেশ দলের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে আসেন ১৩৬ ম্যাচ খেলা বাঁহাতি ড্যাশিং ওপেনার তামিম ইকবাল এবং ২৮ ম্যাচ খেলা ডানহাতি ওপেনার এনামুল হক বিজয়। আফগানিস্তানের ক্রিকেট ইতিহাসের প্রথম বিশ্বকাপে আফগানদের হয়ে বোলিং শুরু করেন ২৫ ম্যাচ খেলা হামিদ হাসান।

বেশ দেখেশুনেই শুরু করে টাইগারদের দুই ওপেনার তামিম-এনামুল। তবে দলীয় ৪৭ রানের মাথায় মিরওয়াইস আশরাফের বলে উইকেটের পিছনে আফসার জাজাইয়ের হাতে ক্যাচ তুলে দেন তামিম (১৯ রান)। আর ব্যক্তিগত ২৯ রানে মিরওয়াইস আশরাফের বলেই এলবির ফাঁদে পড়েন এনামুল। দলীয় ৫২ রানের মাথায় সাজঘরে ফেরেন এনামুল।

বিশ্বকাপের ১১তম আসরে ক্যানবেরার মানুক ওভাল স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। এ আসরের প্রথম ম্যাচ হওয়ায় জয় ভিন্ন কিছুই ভাবছে না লাল-সবুজ জার্সিধারী মাশরাফি বাহিনী।

বাংলাদেশ দলঃ তামিম ইকবাল খান, এনামুল হক বিজয়, মমিনুল হক, মুশফিকুর রহিম, সাব্বির আহমেদ রুম্মন, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদ্দুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

আফগানিস্তান দলঃ মোহাম্মদ নবী, নওরোজ মঙ্গল, আসঘার স্তানিকজাই, সলিমুল্লা শেনওয়ারি, আফসার জাজাই, নাজিবুল্লাহ জারদান, মিরওয়াইস আশরাফ, হামিদ হাসান, শাপুর জারদান, আফতাব আলম ও জাভেদ আহমাদি।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি ২০১৫

** রিয়াদ-সৌম্যের ব্যাটে শতক পেরোলো টাইগাররা
** দায়িত্ব নিয়েছেন রিয়াদ-সৌম্য
** তামিমের পর সাজঘরে এনামুল
** সাজঘরে তামিম
** পাওয়ার প্লেতে টাইগারদের সংগ্রহ ৩৮
** বাংলাদেশের সতর্ক শুরু
** ব্যাটিংয়ে নেমেছেন তামিম-বিজয়
** টসে জিতে ব্যাটিংয়ে টাইগাররা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।