ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সাকিব-মুশফিকের ব্যাটে লড়ছে টাইগাররা

ওয়ার্ল্ডকাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫
সাকিব-মুশফিকের ব্যাটে লড়ছে টাইগাররা

ঢাকা: ১১৯ রানে চার উইকেট হারানোর পর সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে টাইগাররা। ৩৩ ওভার শেষে ৪ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১৩৮ রান।

সাকিব ১৭ ও মুশফিক ১৩ রানে ক্রিজে রয়েছেন।

এর আগে সেট হয়েও শাপুর জাদরানের বলে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ। দলীয় ১১৯ রানে ব্যক্তিগত ২৩ রান সংগ্রহ করে উইকেটের পেছনে ধরা পড়েন রিয়াদ।

পাওয়ার প্লে’তে (১০ ওভার) বাংলাদেশের দলীয় সংগ্রহ ছিল বিনা উইকেটে ৩৮ রান। ২০ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ছিল দুই উইকেট হারিয়ে ৬৭ রান।

টস জিতে ব্যাটিং নেওয়া বাংলাদেশ দলের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে আসেন ১৩৬ ম্যাচ খেলা বাঁহাতি ড্যাশিং ওপেনার তামিম ইকবাল এবং ২৮ ম্যাচ খেলা ডানহাতি ওপেনার এনামুল হক বিজয়। আফগানিস্তানের ক্রিকেট ইতিহাসের প্রথম বিশ্বকাপে আফগানদের হয়ে বোলিং শুরু করেন ২৫ ম্যাচ খেলা হামিদ হাসান।

বেশ দেখেশুনেই শুরু করে টাইগারদের দুই ওপেনার তামিম-এনামুল। তবে দলীয় ৪৭ রানের মাথায় মিরওয়াইস আশরাফের বলে উইকেটের পিছনে আফসার জাজাইয়ের হাতে ক্যাচ তুলে দেন তামিম (১৯ রান)। আর ব্যক্তিগত ২৯ রানে মিরওয়াইস আশরাফের বলেই এলবির ফাঁদে পড়েন এনামুল। দলীয় ৫২ রানের মাথায় সাজঘরে ফেরেন এনামুল।

তামিম ইকবালের বিদায়ের পর এনামুলও বিদায় নিলে ব্যাটিং ক্রিজের দায়িত্ব নেন ১১১ ম্যাচ খেলা মাহামুদুল্লাহ রিয়াদ এবং মাত্র দুই ম্যাচ খেলা সৌম্য সরকার। তবে, ৫০ রানের পার্টনারশিপ গড়ে ২৫ বলে ব্যক্তিগত ২৮ রান করে বিদায় নেন সৌম্য সরকার। শাপুর জাদরানের বলে এলবির ফাঁদে পড়ার আগে তিনি তিনটি চার আর একটি ছয় হাঁকান।

বিশ্বকাপের ১১তম আসরে ক্যানবেরার মানুক ওভাল স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। এ আসরের প্রথম ম্যাচ হওয়ায় জয় ভিন্ন কিছুই ভাবছে না লাল-সবুজ জার্সিধারী মাশরাফি বাহিনী।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ১৮ ফেব্রুয়ারি ২০১৫

** সেট হয়েও ফিরে গেলেন রিয়াদ
** তৃতীয় উইকেটের পতন, ফিরলেন সৌম্য
** রিয়াদ-সৌম্যের ব্যাটে শতক পেরোলো টাইগাররা
** দায়িত্ব নিয়েছেন রিয়াদ-সৌম্য
** তামিমের পর সাজঘরে এনামুল
** সাজঘরে তামিম
** পাওয়ার প্লেতে টাইগারদের সংগ্রহ ৩৮
** বাংলাদেশের সতর্ক শুরু
** ব্যাটিংয়ে নেমেছেন তামিম-বিজয়
** টসে জিতে ব্যাটিংয়ে টাইগাররা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।