ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টপ স্কোরারের দৌড়ে এগিয়ে সাঙ্গাকারা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
টপ স্কোরারের দৌড়ে এগিয়ে সাঙ্গাকারা ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিপিএলের তৃতীয় আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক এখন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক কুমার সাঙ্গাকারা। বুধবার (০৯ ডিসেম্বর) সিলেট সুপারস্টারসের বিপক্ষে ৪৮ রানের ইনিংস খেলে তামিম ইকবালকে অনেকটাই পেছনে ফেলেন লংকান এ ক্রিকেটার।

 
 
এ ম্যাচে নামার ‍আগে তামিমকে টপকাতে ১০ রানের প্রয়োজন ছিল সাঙ্গাকারার। এদিন ৪৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে বিপিএলের চলমান আসরে সেরা স্কোরার হওয়ার দৌঁড়ে অনেকটাই এগিয়ে গেলেন এ বাঁহাতি ব্যাটসম্যান। ৯ ম্যাচে সাঙ্গাকারার সংগ্রহ ৩৩৯ রান আর দ্বিতীয় স্থানে নেমে যাওয়া তামিমের সংগ্রহ ২৯৮ রান।
 
প্রথম থেকেই টপ স্কোরার থাকা তামিম ম্যাচ খেলতে পারবেন আর মাত্র একটি। গতকাল ঢাকার বিপক্ষে ম্যাচ হারায় টুর্নামেন্টে থেকে ছিটকে পড়েছে তামিমের দল চিটাগং ভাইকিংস । বিপিএলের তৃতীয়  সর্বোচ্চ রান সংগ্রাহক তিলকারত্নে দিলশান (২৩২)। এ লংকান ব্যাটসম্যনও চিটাগং ভাইকিংসের ক্রিকেটার হওয়ায় সর্বোচ্চ রান সংগ্রাহকের দৌড়ে তারও সম্ভাবনা ক্ষীন । তামিম-দিলশানের পর অন্যান্য দলগুলোর কোনো ব্যাটসম্যানরা দু’শো রানই তুলতে পারেননি। দু’শো ছুই ছুই করছেন রংপুর রাইডার্সের ওপেনার জহুরুল ইসলাম।   
 
ঢাকার রয়েছে লিগপর্বের আরও একটি ম্যাচ। সেই সঙ্গে শেষ চারে যাওয়ার সম্ভাবনাও তাদের উজ্জ্বল। সে হিসেবে সাঙ্গাকারাকে টপকানো সহজ হবে না অন্যদের।
 
বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৫
এসকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।