ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিপিএল থেকে বিসিবির আয় ২৫ কোটি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৫
বিপিএল থেকে বিসিবির আয় ২৫ কোটি ছবি: শোয়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: যাবতীয় খরচ বাদ দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসর থেকে ২৫ কোটি টাকা আয় করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার (২০ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিপিএল নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।



বিপিএল শুরুর আগে অবশ্য ৪০ কোটি টাকা আয়ের লক্ষ্য নির্ধারণ করেছিল বিসিবি। টাইটেল স্পন্সর, মিডিয়া স্বত্ব, টিকিট বিক্রি, মোবাইল স্কোরিং স্বত্ব বিক্রি এবং ফ্রাঞ্চাইজি ফি’র সৌজন্যে বিপিএল ‘থ্রি’ থেকে বড় ধরনের আয়ের আশা করলেও বিপিএলকে সুশৃঙ্খল কাঠামোয় নিতে গিয়ে বানিজ্যের বিষয়কে অতটা গুরুত্ব দেওয়া হয়নি বলে জানান নাজমুল হাসান।

পাপন বলেন, আমরা বিপিএলকে সুশৃঙ্খল করতে চেয়েছি। আয় এখানে বড় কোনো বিষয় ছিল না। পেছনের দুটি আসরকে ঘিরে যে সমস্যাগুলো হয়েছিল সেগুলোকে আমরা দূর করতে চেয়েছি। সবার চেষ্টায় এবার সে সমস্যাগুলো হয়নি।

বিপিএলের দ্বিতীয় আসর থেকে বোর্ডের আয় হয়েছিল মাত্র ২৮ কোটি টাকা। বিপিএলের অভিষেক আসরে বিসিবির কোষাগারে জমা পড়েছিল ৩২ কোটি ৫০ লাখ টাকার মতো। সে হিসেবে এবারই সবচেয়ে কম আয় হয়েছে বিসিবির।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ২০ ডিসেম্বর ২০১৫
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।