ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুস্তাফিজের পর দল পেলেন তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
মুস্তাফিজের পর দল পেলেন তামিম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দল পেয়েছেন বাংলাদেশি ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। পেশোয়ার জালমি’র হয়ে পিএসএল মাতাবেন এ বাঁহাতি ওপেনার।

দলটির আইকন ক্রিকেটার শহীদ আফ্রিদি। আফ্রিদি–তামিম ছাড়াও পেশোয়ারে আছেন ওয়াহাব রিয়াজ, ড্যারেন স্যামি, কামরান আকমল, মোহাম্মদ হাফিজ, ক্রিস জর্ডানের মতো ক্রিকেটার।

টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটের গোল্ড ক্যাটাগরিতে ছিলেন তামিম। অন্যদিকে ক্রিস গেইলের দল লাহোর কালান্ডার্সের হয়ে খেলবেন মুস্তাফিজুর রহমান। এর আগে প্লাটিনাম ক্যাটাগরিতে বাংলাদেশি ক্রিকেটার ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ডেকে নেয় করাচি কিংস।

পিএসএলের প্লেয়ার্স ড্রাফটের প্রাথমিক তালিকায় আছেন দশ বাংলাদেশি ক্রিকেটার। ‘প্লাটিনাম’ ক্যাটাগরিতে ছিলেন সাকিব আল হাসান। মুশফিক, তামিমের সঙ্গে টাইগারদের দুই তরুণ সেনসেশন মুস্তাফিজ ও সৌম্য গোল্ড ক্যাটাগরিতে। সিলভার ক্যাটাগরিতে রাখা হয়েছে ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ, এনামুল বিজয় ও মুমিনুল হককে। আগামীকাল অনুষ্ঠিত হবে সিলভার ক্যাটাগরির প্লেয়ার্স ড্রাফট।

দীর্ঘ সময় ধরে পরিকল্পনার পর অবশেষ আগামী বছর শুরু হতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আগামী ০৪ থেকে ২৩ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতে হবে এই টুর্নামেন্ট। এতে অংশ নিচ্ছে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ২১ ডিসেম্বর ২০১৫
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।