ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

আয়োজন ও নিরাপত্তায় ঘাটতি দেখছে না বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
আয়োজন ও নিরাপত্তায় ঘাটতি দেখছে না বিসিবি

ঢাকা: বিশ্বকাপ, যুব বিশ্বকাপ ও নক আউট বিশ্বকাপের (মিনি বিশ্বকাপ) মতো আইসিসি ইভেন্টের সফল আয়োজক বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় এবার বাংলাদেশে বসছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের একাদশতম আসর।

আগামী ২৭ জানুয়ারি ১৬টি দেশের অংশগ্রহণে শুরু হবে যুবাদের এ বিশ্বকাপ।
 
টুর্নামেন্ট শুরুর কাছাকাছি সময়ে বাংলাদেশ সফর করে গেলেন আইসিসি ও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিরাপত্তা পর্যবেক্ষক দল। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বাংলাদেশ সরকারের নিরাপত্তা সংশ্লিষ্ট কয়েকটি বিভাগের সঙ্গে বৈঠকের পর বিকেলে রাজধানীর একটি হোটেলে বিসিবির সহ-সভাপতি মাহবুব আনাম ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সুজনের সঙ্গে বৈঠক করেন তারা।
 
বৈঠক শেষে মাহবুব আনাম বলেন, ‘প্রতিটা ইভেন্টের সাথেই নিরাপত্তা একটা অন্তরঙ্গ অঙ্গ। এটাকে বাদ দিয়ে তো কোনো ইভেন্ট করা সম্ভব নয়। একটা  ইভেন্টের দু’টি দিক থাকে। একটা হচ্ছে ব্যবস্থাপকীয় আরেকটা হচ্ছে নিরাপত্তাজনিত। যেটা যেভাবে করণীয় সেভাবেই আমরা করছি। সরকার আমাদের সেভাবেই সহযোগিতা করছেন। এ ব্যাপারে কোনো ঘাটতি নেই। ’
 
অতীতে অনেক বেশি ইভেন্ট আয়োজন করায় ক্রিকেট বোর্ড ও সরকার অভিজ্ঞ হয়ে উঠায় এবার বাংলাদেশ আরও সুন্দর একটি টুর্নামেন্ট উপহার দেবে বলে মনে করেন মাহবুব আনাম, ‘আসলে ইভেন্ট ‌আমরা এত বেশি করেছি। আপনারা জানেন, আমরা পর পর তিনটা এশিয়া কাপ করতে যাচ্ছি। এ ধরনের ইভেন্ট করার অভিজ্ঞতা আমাদের রয়েছে।

আমাদের সরকারের রয়েছে, আমাদের এজেন্সিগুলোর রয়েছে। আমি মনে করি, আমরা একটি সফল ও সুন্দর ইভেন্ট করতে যাচ্ছি। এটা ভালো সময়। আপনারা জানেন যে, জানুয়ারি-ফেব্রুয়ারি এ সময়ে সাধারণত বৃষ্টিপাত থাকে না। আশা করছি, এ সময়টায় সবাই ক্রিকেট উপভোগ করবে। ’

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa