ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আইরিশ দলে চামিন্ডা ভাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৬
আইরিশ দলে চামিন্ডা ভাস ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতের মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ড দলে দেখা যাবে শ্রীলঙ্কান সাবেক পেসার চামিন্ডা ভাসকে। লঙ্কান এ সাবেক পেসারকে বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড।



৪১ বছর বয়সী ভাস এর আগে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বোলিং পরামর্শক হিসেবে কাজ করেছেন।

আগামী ০৮ মার্চ থেকে শুরু হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে ১৩ এপ্রিল পর্যন্ত। এ সময়ের মধ্যে আয়ারল্যান্ড দলের বোলিং পরামর্শক হিসেবে কাজ করবেন ভাস। প্রথম রাউন্ডে আয়ারল্যান্ডের গ্রুপসঙ্গী বাংলাদেশ, ওমান ও নেদারল্যান্ডস। ০৮ মার্চ আইরিশদের প্রথম প্রতিপক্ষ ওমান। ১১ মার্চ তারা লড়বে টাইগারদের বিপক্ষে। আর ১৪ মার্চ তাদের পরবর্তী ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে।

বিশ্বমঞ্চে মাঠে নামার আগে অস্ট্রেলিয়া ও সংযুক্ত আরব আমিরাতে পাপুয়া নিউগিনি ও কুইন্সল্যান্ডের বিপক্ষে খেলবে আয়ারল্যান্ড। ৩১ জানুয়ারি ইন্টারকন্টিনেন্টাল কাপে আবুধাবিতে দলের সঙ্গে যোগ দেবেন ভাস।

ভাসকে পেয়ে উচ্ছ্বসিত আয়ারল্যান্ড দলের কোচ জন ব্রেসওয়েল জানান, বিশ্বকাপের আগে ভাসকে পেয়ে আমরা বেশ আনন্দিত। তিনি তার অভিজ্ঞতা দিয়ে দলের সেরা বোলারদের বের করবেন। বিশ্বকাপে তার মেধা আমাদের বেশ কাজে দেবে। সাব-কন্টিনেন্টে ভাসের অভিজ্ঞতা আমাদের বোলারদের উন্নতিতে সাহায্য করবে।

বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পেয়ে ভাস জানান, আয়ারল্যান্ডের অনেক ক্রিকেটারের সঙ্গে আমি কাউন্টি ক্রিকেটে খেলেছি। মিডলসেক্স এবং নর্দানেসের হয়ে খেলার সময় তাদের অনেক ক্রিকেটারকে কাছ থেকে দেখেছি। তাদের বর্তমান দলটিতে বেশ ভালো মানের এবং মেধাবী বোলার রয়েছে। আমি আত্মবিশ্বাসী তাদের সঙ্গে কাজ করে সফল হতে পারবো।

শ্রীলঙ্কার হয়ে ১১১ টেস্টে ভাস ৩৫৫টি উইকেট শিকার করেন। আর ওয়ানডেতে ৩২২ ম্যাচ খেলে তার উইকেট ছিল ৪০০টি।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ২২ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।