ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

শান্ত’র সেঞ্চুরিতে টাইগার যুবাদের বিশাল সংগ্রহ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
শান্ত’র সেঞ্চুরিতে টাইগার যুবাদের বিশাল সংগ্রহ ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্রগ্রাম থেকে: নাজমুল হাসান শান্ত’র দুর্দান্ত সেঞ্চুরিতে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে নয় উইকেট হারিয়ে ২৮৪ রান করেছে বাংলাদেশ অনূধ্ব-১৯ দল। ১০৩ বলে ১০২ রান করে উইলিয়াম মাশিংগের বলে আউট হন শান্ত।



চট্রগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। তবে শুরুটা ভালো করতে পারেনি টাইগার যুবারা। দলীয় নয় রানে ওপেনার সাইফ হাসানের উইকেট হারায় স্বাগতিকরা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে জয়রাজ শেখকে সঙ্গে নিয়ে ৬২ রানের জুটি গড়েন আরেক ওপেনার পিনাক ঘোশ।

দলীয় ৭১ রানে জয়রাজ ২৬ ও ৯০ রানে পিনাক ৪৩ রানে আউট হলে বিপাকে পড়ে স্বাগতিকরা। তবে চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক মিরাজের সঙ্গে ৮০ রানে কার্যকরী এক পার্টনারশিপ গড়েন শান্ত। মিরাজ ব্যক্তিগত ৩৩ রানে আউট হলেও শান্ত তুলে নেন সেঞ্চুরি। শান্ত’র অসাধারণ ইনিংটিতে ছিলো পাঁচটি চার ও একটি ছয়ে সাজানো।

দলের অন্য ব্যাটসম্যানদের মধ্যে জাকির হাসান ও সাইদ সরকার করেন সমান ২০ রান। জিম্বাবুয়ে যুবাদের মধ্যে সর্বোচ্চ পাঁচটি উইকেট লাভ করেন  মাশিংগে। এছাড়া দুটি উইকেট পান জার্মেই ইভেস। আর একটি করে উইকেট নেন সিডনি মুরোম্বো ও অক্ষয় প্যাটেল।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।