ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ভারতের মান বাঁচানোর লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
ভারতের মান বাঁচানোর লড়াই ছবি: সংগৃহীত

ঢাকা: ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে সাত উইকেট হারিয়ে ৩৩০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া। এ ম্যাচ হারলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের লজ্জায় পড়বে মহেন্দ্র সিং ধোনি বাহিনী।

তাই মান বাঁচানোর লক্ষ্যে এ ম্যাচটি বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে ভারতের সামনে।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দু’দল সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচ খেলতে নামে। টসে হেরে আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তবে শুরুটা খুব ভালো করতে পারেনি স্বাগতিকরা। দলীয় ছয় রানে আউট হন ওপেনার অ্যারন ফিঞ্চ। এছাড়া ১১৭ রানের মধ্যে অজিরা হারায় অধিনায়ক স্টিভেন স্মিথ, জর্জ বেইলি ও শন মার্শের মতো টপ অর্ডার ব্যাটসম্যানদের।

এদিকে উইকেটের অন্যপ্রান্তে অবিচল থেকে মিচেল মার্শকে সঙ্গে নিয়ে দুর্দান্ত ব্যাটিং করতে থাকেন বাঁহাতি ওপেনার ওয়ার্নার। পঞ্চম উইকেট জুটিতে তাদের ব্যাট থেকে আসে মূল্যবান ১১৮ রান। এ সময় ওয়ার্নার তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। পরে তিনি ১১৩ বলে নয় চার ও তিন ছয়ে ১২২ রান করে ইশান্ত শর্মার বলে আউট হন।

ওয়ার্নারের বিদায়ের পর ঝড়ো গতির ব্যাট করতে থাকেন অলরাউন্ডার মার্শ। ৮১ বলে তুলে নেন ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি। এছাড়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান ম্যাথিউ ওয়েডের সঙ্গে গড়েন ৮৫ রানের জুটি। ওয়েড ৩৬ রানে বিদায় নেন। তবে ১০২ রানে অপরাজিত থাকেন মার্শ।

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন ইশান্ত ও অভিষিক্ত জাসপ্রিত বুমরাহ। একটি করে উইকেট পান উমেশ যাদব ও রিশি ধাওয়ান।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ২৩ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।