ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে জোরদার হচ্ছে প্রযুক্তিগত নিরাপত্তাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে জোরদার হচ্ছে প্রযুক্তিগত নিরাপত্তাও ছবি: কাশেম হারুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপট বিবেচনায় রেখে আসন্ন অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে প্রযুক্তিগত বিষয়গুলোকে বেশি গুরুত্ব দিয়ে নিরাপত্তা জোরদার করা হবে। সব মিলিয়ে সার্বিক নিরাপত্তায় সন্তোষ প্রকাশ করেছে আইসিসি ও বিসিবির নিরাপত্তা সংশ্লিষ্টরা।



শনিবার ( জানুয়ারি ২৩) উত্তরার লা মেরিডিয়ান হোটেলে আসন্ন বিশ্বকাপের নিরাপত্তা নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক শেষে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ সাংবাদিকদের এ তথ্য জানান।

আগামী ২৭ জানুয়ারি দেশের ৪টি জেলার ৮টি ভেন্যুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ।

ওই বিশ্বকাপের নিরাপত্তা প্রসঙ্গে বেনজীর আহমেদ সাংবাদিকদের বলেন, বিশ্বকাপ ও এশিয়া কাপ আয়োজনের পূর্ব অভিজ্ঞতা আমাদের রয়েছে। এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে খেলার শুরু থেকে শেষ পর্যন্ত নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের লক্ষ।

তিনি আরও বলেন, সকল হুমকি, জাতীয় ও আন্তর্জাতিক প্রেক্ষাপট বিবেচনায় রেখে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আর এতে প্রযুক্তিগত নিরাপত্তার বিষয়েও বেশি জোর দেয়া হয়েছে।

একটি ভেহিকল স্ক্যানার কম সময়ে ২শ’ ফোর্সের চেয়ে বেশি কাজ করতে সক্ষম উল্লেখ করে র‌্যাবের ডিজি বলেন, বিশ্বকাপ উপলক্ষে হোটেল, খেলার ভেন্যুগুলো নিরাপত্তার চাঁদরে ঢেকে দেওয়া হয়েছে। নিরাপত্তা রক্ষায় জিপিএস পদ্ধতি, ভেহিকেল স্ক্যানার, ডগ স্কোয়াড, ভেন্যু অপারেশন কমান্ড স্থাপনসহ বিভিন্ন আধুনিক প্রযুক্তি স্থাপন করা হয়েছে।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও সকল গোয়েন্দা বাহিনীর সদস্যরা পরস্পরের সঙ্গে সমন্বয় করে দায়িত্ব পালন করবেন বলেও উল্লেখ করেন বেনজীর আহমেদ।

এছাড়া বিশ্বকাপের সার্বিক নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দেশের সকল নাগরিককে দায়িত্ব পালন করতে হবে বলে জানান র‌্যাবের ডিজি।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
এনএ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।