ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

জিম্বাবুয়েকে হারালো টাইগার যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
জিম্বাবুয়েকে হারালো টাইগার যুবারা ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে জয় তুলে নিয়েছে স্বাগতিক বাংলাদেশের যুবারা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ৬৩ রানে হারিয়ে নিজেদের প্রস্তুতি বেশ ভালোই সম্পন্ন করেছে মেহেদি হাসান মিরাজের দল।



নাজমুল হাসান শান্ত’র দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে প্রস্তুতি ম্যাচে নয় উইকেট হারিয়ে ২৮৪ রান করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের যুবাদের ২২১ রানে থেমে যেতে হয়।

১০৩ বলে ১০২ রান করে উইলিয়াম মাশিংগের বলে আউট হন শান্ত।

টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। তবে শুরুটা ভালো করতে পারেনি টাইগার যুবারা। দলীয় নয় রানে ওপেনার সাইফ হাসানের উইকেট হারায় স্বাগতিকরা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে জয়রাজ শেখকে সঙ্গে নিয়ে ৬২ রানের জুটি গড়েন আরেক ওপেনার পিনাক ঘোষ।

দলীয় ৭১ রানে জয়রাজ ২৬ ও ৯০ রানে পিনাক ৪৩ রানে আউট হলে বিপাকে পড়ে স্বাগতিকরা। তবে চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক মিরাজের সঙ্গে ৮০ রানে কার্যকরী এক পার্টনারশিপ গড়েন শান্ত। মিরাজ ব্যক্তিগত ৩৩ রানে আউট হলেও শান্ত তুলে নেন সেঞ্চুরি। শান্ত’র অসাধারণ ইনিংসটি ছিলো পাঁচটি চার ও একটি ছয়ে সাজানো।

দলের অন্য ব্যাটসম্যানদের মধ্যে জাকির হাসান ও সাইদ সরকার করেন সমান ২০ রান। জিম্বাবুয়ে যুবাদের মধ্যে সর্বোচ্চ পাঁচটি উইকেট লাভ করেন  মাশিংগে। এছাড়া দুটি উইকেট পান জার্মেই ইভেস। আর একটি করে উইকেট নেন সিডনি মুরোম্বো ও অক্ষয় প্যাটেল।

২৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জিম্বাবুয়েকে থামতে হয় ২২১ রানের মাথায়। দলের হয়ে অপরাজিত শতক হাঁকান উইকেটরক্ষক ব্যাটসম্যান রায়ান মারে। ১২৩ বলে ৯টি চার আর তিনটি ছক্কায় তিনি ১২৩ রান করে অপরাজিত থাকেন।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেন ওপেনার অক্ষয় প্যাটেল।

টাইগার যুবাদের হয়ে আট বোলার বল করেন। দুটি উইকেট নেন আবদুল হালিম। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ, আরিফুল ইসলাম, সাইদ সরকার, জয়রাজ শেখ।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ২৩ জানুয়ারি ২০১৬
এমআর

** শান্ত’র সেঞ্চুরিতে টাইগার যুবাদের বিশাল সংগ্রহ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।