ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

প্রাথমিক বাছাইয়ে ময়মনসিংহের ৪ ছেলে ও ৪ মেয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৬
প্রাথমিক বাছাইয়ে ময়মনসিংহের ৪ ছেলে ও ৪ মেয়ে ছবি : সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও স্পন্সর কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের আয়োজনে দেশজুড়ে চলমান রবি ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইন শনিবার (২৩ জানুয়ারি) ময়নসিংহে অনুষ্ঠিত হয়েছে। রবি সুপার ফাস্ট ইন্টারনেটের সৌজন্যে আয়োজিত এই ক্যাম্পেইনটিতে অংশ নিতে আগ্রহী তরুণ-তরুণীরা ভিড় জমায় শহরের সার্কিট হাইজ মাঠে।



ইতোমধ্যে চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা ও কক্সবাজারে অনুষ্ঠিত হয়ে যাওয়া ক্যাম্পেইনগুলোতেও আগামীর ফাস্ট বোলার হওয়ার স্বপ্ন নিয়ে হাজির হয়েছিল বিপুল সংখ্যক তরুণ-তরুণী।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি ও ময়মনসিংহ ক্রিকেট পরিষদের ভাইস প্রেসিডেন্ট নূর আলম, ময়মনসিংহ জেলা ক্রিড়া পরিষদের সাধারণ সম্পাদক সাজ্জাদ জাহান চৌধুরী শাহীন এবং ময়মনসিংহ ক্রিকেট পরিষদের ক্রিকেট সেক্রেটারি রেজাউল হক বাহাদুর।   

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ময়মনসিংহে ৮৮২ জন ফাস্ট বোলার নিবন্ধন করেন। যাচাই-বাছাই শেষে ৫২৬ জনকে যোগ্য প্রতিযোগী হিসাবে নির্বাচন করা হয়। ময়মনসিংহ থেকে প্রাথমিকভাবে মোট ৪ জন ছেলে ও ৪ জন মেয়ে প্রতিযোগীকে বাছাই করা হয়েছে।

তাদের মাঝে একজন প্রতিযোগী নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি ইন-সুইং ও আউট-সুইং উভয় ক্ষেত্রেই দক্ষতার পরিচয় দিয়েছেন। তার বলের গতি ছিল প্রতি ঘন্টায় ১৩০ কিলোমিটার (যা আজকের দিনের সর্বোচ্চ)। বোলিংয়ে তার অসাধারণ নৈপূণ্য দেখে সেখানেই একটি প্রথম সারির ক্রিকেট টিম তাকে তাদের দলে খেলার আহ্বান জানায়।

এর আগে সিলেট থেকে ১২ জন ছেলে ও ১ জন মেয়ে, চট্টগ্রাম থেকে ৫ জন ছেলে, কুমিল্লা থেকে ৩ জন ছেলে এবং কক্সবাজার থেকে ১ জন ছেলে ফাস্ট বোলার প্রাথমিকভাবে নির্বাচিত হন। ফাস্ট বোলার হান্ট ক্যাম্পেইনে সর্বোচ্চ গতি রেকর্ড করা হয়েছে কুমিল্লায়- প্রতি ঘন্টায় ১৩২ কিলোমিটার।

দেশের ১৬টি স্থানে এই ফাস্ট বোলার হান্ট প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এর মধ্যে নির্বাচিত প্রতিযোগীদের বাছাই করে ঢাকায় হাই পারফরম্যান্স ক্যাম্পে নিয়ে আসা হবে। অংশগ্রহণকারীদের শারীরিক সক্ষমতা ও দক্ষতার (ওজন, উচ্চতা, ফ্লেক্সিবিলিটি টেস্ট, নী টু ওয়াল) উপর ভিত্তি করে প্রতিযোগিতার বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ২৩ জানুয়ারি ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।