ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

ককের সেঞ্চুরির পর ইংলিশদের লড়াই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৬
ককের সেঞ্চুরির পর ইংলিশদের লড়াই

ঢাকা: ক্যারিয়ারের অষ্টম ম্যাচে এসে সেঞ্চুরির দেখা পেলেন কুইন্টন ডি কক। আর উইকেটরক্ষ এ ব্যাটসম্যানে অপরাজিত সেঞ্চুরির কল্যাণে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ৪৭৫ রান করেছে দক্ষিণ আফ্রিকা।

তবে দিন শেষে অ্যালিস্টার কুকের ব্যাটিং দৃড়তায় দুই উইকেট হারিয়ে ১৩৮ রান করেছে ইংলিশরা।

সেঞ্চুরিয়ানে দু’দলের চার ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে প্রথম দিন পাঁচ উইকেট হারিয়ে ৩২৯ রান করা দ.আফ্রিকা দ্বিতীয় দিন আবারও ব্যাটিংয়ে নামে। আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান তেম্বা বাভুমা খুব দ্রুতই আউট হয়ে গেলেও অবিচল থাকেন ডি কক। দলের লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের সঙ্গে ছোট ছোট জুটি গড়ে তুলে নেন ক্যারিয়ারের অভিষেক সেঞ্চুরি।

ডি ককের দুর্দান্ত ইনিংসটি তিনি দ্রুত গতিতে সাজান। ১২৮ বলে ১২৯ রান করা তার ইনিংসে ছিলো ১৭টি চার ও দুটি ছয়। ইংলিশ বোলারদের মধ্যো সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন বেন স্টোকস। দুটি করে উইকেট পান মঈন আলী ও স্টুয়ার্ট ব্রড।

সফরকারীরা অবশ্য নিজেদের প্রথম ইনিংসের শুরুটা ভালো করতে পারেনি। দলীয় ২২ রানে ব্যক্তিগত ১৫ রান করে কেগিয়াসো রাবাদার শিকার হন ওপেনার অ্যালেক্স হেলস। বেশি দূর যেতে পারেননি পরের উইকেটে নামা নিক কম্পটন। তবে ইংলিশ ব্যাটিংয়ে আর কোন অঘটন হতে দেননি অধিনায়ক কুক ও জো রুট। দিন শেষে কুক ৬৭ ও রুট ৩১ রানে অপরাজিত রয়েছেন। প্রোটিয়া বোলার রাবাদাই দুটি উইকেট লাভ করেন।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৬
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।