ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অসুস্থ হয়ে চিকিৎসাধীন অজি কোচ লেহম্যান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৬
অসুস্থ হয়ে চিকিৎসাধীন অজি কোচ লেহম্যান ছবি: সংগৃহীত

ঢাকা: ডিপ ভেইন থ্রাম্বোসিস বা ‘ডিভিটি’ নামের ব্যাধিতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসারত আছেন অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের কোচ ড্যারেন লেহম্যান। ভারতের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ চলাকালীন তার এই রোগ ধরা পড়ে।

এর আগে পাঁয়ের ব্যাথায় ভুগেছিলেন এই অজি কোচ।
 
শনিবার (২৩ জানুয়ারি) তার চিকিৎসকেরা জানান, ডিভিটি নামের এই রোগ সাধারণত পাঁয়ের রক্ত জমাট বাধে। রোগটি এমন যার ফলে রোগীর হৃদযন্ত্র, মস্তিষ্ক এমনকি ফুসফুসও ক্ষতিগ্রস্থ করতে পারে। ফলে আপাতত দলটির দায়িত্ব পালন করতে পারছেন না লেহম্যান। ভারতের বিপক্ষে চলতি সিরিজের টি-টোয়েন্টিতে তার জায়গায় ক্রিকেট অস্ট্রেলিয়ার দায়িত্ব পালন করবেন সহকারী কোচ মাইকেল ডি ভেনুতো।
 
ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান মেডিকেল অফিসার লেহম্যানের অসুস্থতার বিষয়টি নিয়ে জানান, যেহেতু প্রাথমিক অবস্থায় তার অসুখটি ধরা পড়েছে তাই আপাতত তাকে নিয়ে ভাবনার কিছু নেই। তবে নুন্যতম এক সপ্তাহ তাকে চিকিৎসকের অধীনে থাকতে হবে এবং বিমানযোগে কোথাও ভ্রমন করতে পারবেন না।
 
রোগটি থেকে লেহম্যানের দ্রুত সেরে উঠার বিষয়ে এই চিকিৎসক নিশ্চিত করেন যে, বিভিটি এমন একটি অসুখ যা দ্রুত সেরে যেতে পারে কিংবা কিছু কিছু ক্ষেত্রে সেরে উঠতে দীর্ঘ্য সময় নেয়। তবে দ্রুত লেহম্যানকে টিম অস্ট্রেলিয়ার দায়িত্বে ফিরতে হলে তাকে অবশ্যই চিকিৎসা চালিয়ে যেতে হবে। তবে ‍এ কথা বলা কঠিন ঠিক কবে সে পরিপূর্ণ সুস্থ্য হয়ে উঠবেন।
 
বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ২৪ জানুয়ারি, ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।