ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এবার ইংলিশদের মুখোমুখি মিরাজবাহিনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৬
এবার ইংলিশদের মুখোমুখি মিরাজবাহিনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে প্রতিটি দলই পাচ্ছে দু’টি করে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ। প্রথমটিতে জিম্বাবুয়েকে ৬৩ রানে হারানোর পর এবার দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ যুবারা।

প্রথম প্রস্তুতি ম্যাচে নামিবিয়াকে ১৫৫ রানে হারায় ইংলিশরা।

ইংলিশদের বধ করে আত্মবিশ্বাস ধরে রেখে বিশ্বকাপের মূলপর্বে প্রবেশ করতে চায় মিরাজবাহিনী। ইংল্যান্ডেরও অভিন্ন লক্ষ্য। প্রথম ম্যাচে বিশাল জয় পাওয়ার পর এবার স্বাগতিক দলকে হারাতে উন্মুখ হয়ে আছেন তারা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শক্তিশালী এ দুই দলের লড়াই শুরু হবে সোমবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায়।
 
প্রস্তুতি ম্যাচ খেলতে এ দিন মাঠে নামবে আরও ১০টি দল। বিকেএসপির এক নম্বর মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে আফগানিস্তান। বিকেএসপির দুই নম্বর মাঠে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে নেপাল। অায়ারল্যান্ড-কানাডা মুখোমুখি হবে বিকেএসপির তিন নম্বর মাঠে। আর চার নম্বর মাঠে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত ও পাকিস্তান। জিম্বাবুয়ে ও নামিবিয়ার মধ্যকার ম্যাচটি গড়াবে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে। সবগুলো ম্যাচই শুরু হবে সকাল সাড়ে ৯টায়।
 
যুব বিশ্বকাপের একাদশতম আসর শুরু হচ্ছে আগামী ২৭ জানুয়ারি। ১৬ দলের এ বিশ্ব আসরের ম্যাচগুলো গড়াবে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজার এই চার শহরের আট ভেন্যুতে।

মোট ১৬টি দল চার গ্রুপে লড়াই করবে এবারের আসরে। ৯টি টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে আইসিসির অ্যাসোসিয়েট ও অ্যাফিলিয়েট সদস্য দেশ সাতটি।

দক্ষিণ আফ্রিকা ছাড়া বাংলাদেশের গ্রুপে বাকি দুই দল হচ্ছে স্কটল্যান্ড ও নামিবিয়া। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুই দল সুপার লিগে অংশ নেবে। আর নিচের দুই দল অংশ নেবে প্লেট চ্যাম্পিয়নশিপে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৬
এসকে/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।